নীলফামারীতে বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজে ২২৪ শিক্ষার্থী যাত্রা শুরু॥ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১ নভেম্বর॥ বৈষম্যহীন শিক্ষা দূরী করণের লক্ষ্যে নীলফামারীর উত্তরা ইপিজেডে শ্রমিক-কর্মচারীর সন্তানের জন্য বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই সাথে ২২৪জন শিক্ষার্থীর যাত্রা শুরু হল।
আজ বৃহস্পতিবার (১ নভেম্বর) সকাল ১১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সর মাধ্যমে ওই বিদ্যালয়ের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। উদ্বোধন শেষে নীলফামারী উত্তরা ইপিজেড (বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরন এলাকা) বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজ চত্বরে বেলা তিনটার দিকে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেপজার সদস্য ও সরকারের অতিরিক্ত সচিব মো. জিল্লুর রহমান এন.ডি.সি।
উত্তরা ইপিজেডের মহাব্যবস্থাপক এস.এম আখতার আলম মোস্তাফি সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসক নাজিয়া শিরিন, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, উত্তরা ইপিজেডের সাবেক মহাব্যবস্থাপক আব্দুস সোবহান, বেপজা নিরাপত্তা ও গোয়েন্দা শাখার উপ-মহাব্যবস্থাপক মেজর মো. রিয়াজ আহম্মেদ সুমন, উত্তরা ইপিজেডের উপ-ব্যবস্থাপক ও বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজের সদস্য সচিব মো. খালেদ মাহমুদ ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোবারক আলী।
উত্তরা ইপিজেডের মহাব্যবস্থাপক এস.এম আখতার আলম মোস্তাফি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক প্রচেষ্ঠায় ২০০১ সালে নীলফামারীতে স্থাপন করেন উত্তরা ইপিজেড। আজ তারই হাত ধরে উদ্বোধন হলো উত্তরা ইপিজেডের শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তাদের সন্তানদের জন্য একটি বৈসম্যহী শিক্ষা প্রতিষ্ঠান। এছাড়াও উত্তরা ইপিজেডে প্রায় ৩০ হাজার শ্রমিক কাজ করছেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বৈষম্যহীন শিক্ষা দূরী করণের লক্ষ্যে উত্তরা ইপিজেডের শ্রমিক কর্মচারী এবং কর্মকর্তাদের সন্তানদের জন্য ২০১৭ সালে উত্তরা ইপিজেডে বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করে বেপজা কর্তৃপক্ষ। বেপজার নিজস্ব তহবিল থেকে আট কোটি টাকা ব্যয়ে উত্তরা ইপিজেডের ভেতরে ২ দশমিক ৫২ একর জমিতে প্রতিষ্ঠিত স্কুল ও কলেজে ২০১৮ সাল থেকে শিক্ষা কার্যক্রম চালু করা হয়েছে।

সূত্র মতে, বর্তমানে প্রতিষ্ঠানটিকে নার্সারী থেকে পঞ্চম শ্রেনী পর্যন্ত শিক্ষার্থীদের পড়ালেখা চলছে। সেখানে শিক্ষার্থীর সংখ্যা ২২৪ জন অধ্যায়ন করছেন। এরা সকলেই উত্তরা ইপিজেডের বিভিন্ন কারখানার শ্রমিক-কর্মচারী এবং বেপজার কর্মকর্তা কর্মচারীর ও ইপিজেড এলাকার সাধারণ মানুষের সন্তান। প্রতিষ্ঠানে অধ্যায়নরত শ্রমিক-কর্মচারীর সন্তানদের মধ্য থেকে ১০০জন অতিদরিদ্র শিক্ষার্থীর লেখাপড়ার ব্যয়ভার বহন করবেন উত্তরা ইপিজেডের ভেনচুরা লেদার ম্যানুফেকচার বিডি লিমিরটেড ইন্টারন্যাশনাল। 

পুরোনো সংবাদ

নীলফামারী 7522980310527898004

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item