নীলফামারীতে তথ্য অফিসের সংবাদ সম্মেলন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ॥ জেলায় গত ১০ বছরে এলজিইডির অধীনে ৬৯০ কিলোমিটার পাকা রাস্তা নির্মিত হয়েছে। প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় সমূহের শিক্ষার্থীদের মধ্যে ২ কোটি ৫৮ লাখ ৪ হাজার ৪৩৯টি পাঠ্যপুস্তক বিতরণ করা হয়। আজ মঙ্গলবার (৬ নভেম্বর) বেলা ১১টার দিকে জেলা তথ্য দপ্তর আয়োজিত এক সংবাদ সম্মেলনে বর্তমান সরকারের সময় জেলার ১০ বছরের উন্নয়ন চিত্রে এসব তথ্য জানানো হয়।
জেলা তথ্য কর্মকর্তা মামুন অর রশিদ নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সরকারের ১০ বছরের উন্নয়র চিত্র তুলে ধরে আরো জানান,  এসময়ে জেলায় শিক্ষা প্রকৌশল দপ্তরের অধীনে বিভিন্ন বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে ৬১টি আধুনিক বহুতল ভবন নির্মিত হয়েছে। নির্মিত হয়েছে ১৯ সেতু, ৩৫টি কমিউনিটি ক্লিনিক, গণপূর্ত বিভাগের অধীনে বিভিন্ন প্রতিষ্ঠানের ৩৪টি স্থাপনা, সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৩৮৯টি নুতন ভবন। জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তরের অধীনে ৬০ কিলোমিটার পানির পাইপ ও ৬ হাজার ৩১২টি পানির উৎস স্থাপন করা হয়েছে। ১ হাজার ৭১টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রদান করা হয়েছে মাল্টি মিডিয়া। জেলার ৬ উপজেলায় গত অক্টোবর পর্যন্ত ৮০ ভাগ মানুষের বাড়িতে পৌঁচেছে বিদ্যুৎ সুবিধা।
এ ছাড়া স্থাপিত হয়েছে মেডিকেল কলেজ, টিটিসি প্রশিক্ষন কেন্দ্র, যুব উন্নয়ন প্রশিক্ষন ভবন, ২৫০ শর্যা বহুতল ভবনের আধুনিক হাসপাতাল সহ আরো অনেক কিছু। ওই সংবাদ সম্মেলনে জেলার বিভিন্ন গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। #

পুরোনো সংবাদ

নীলফামারী 475969696141621225

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item