নীলফামারীতে শিশু সাংবাদিকতার প্রশিক্ষণ শুরু

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ॥ নীলফামারীতে শিশু সাংবাদিকতার উপর চারদিনের প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। রবিবার (১৮ নভেম্বর) সকাল ৯টায় নীলফামারী শহরের বাড়াইপাড়াস্থ বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস এর সম্মেলন কক্ষে এই কর্মশালার উদ্বোধন করেন আরডিআরএস নীলফামারী অফিসের সিনিয়ন প্রোগ্রাম ম্যানেজার (ক্ষুদ্রঋণ) গোলাম মোস্তফা।
জাতি সংঘের শিশু তহবিলের সহযোগী ইউনিসেফের সহযোগীতায় বাল্য বিয়ে রোধে কিশোর কিশোরীদের ক্ষমতায় প্রকল্পে আওয়াতায় আয়োজিত দুই দফায় এই শিশু সাংবাদিকতার কর্মশালায় প্রথম ব্যাচে জেলার ডোমার, ডিমলা, কিশোরীগঞ্জ ও ঠাকুরগাঁও জেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৪ জন শিশু শিক্ষার্থী অংশ নিচ্ছে। দ্বিতীয় দফার ব্যাচে আগামী ২০ নবেম্বর হতে আরো দুইদিনের প্রশিক্ষনে ২৪ জন অংশ নেবে। শিশুদের গণমাধ্যম, সাংবাদিকতা, ভিডিও সংবাদ তৈরী, শিশু অধিকার, শিশু সুরক্ষা,  সাংবাদিকতার সহজপাঠ ও জাতিসংঘের শিশু অধিকার সনদ নিয়ে প্রশিক্ষন চলছে।
প্রশিক্ষনে প্রধান প্রশিক্ষকের দায়িত্ব পালন করছে দৈনিক জনকন্ঠের স্টাফ রির্পোটার তাহমিন হক ববী। আইনের মাধ্যমে যে কোন অপরাধ দমনের উপর আলোচনা করেন নীলফামারী সদর থানার ওসি মমিনুল ইসলাম এবং ছবি তোলার কলাকৌশল ও ভিডিও ব্লক বিষয়ে প্রশিক্ষন দিচ্ছে উত্তরবাংলাডটকমের স্টাফ রির্পোটার ইনজামাম-উল-হক নির্নয়।
প্রশিক্ষনে উপস্থিত হয়ে প্রশিক্ষনরত শিশু সাংবাদিকদের উপদেশ মুলক বক্তব্য রাখেন ইউনিসেফের রাজশাহী ও রংপুর বিভাগের শিশু সুরক্ষা প্রজেক্টের প্রধান কর্মকর্তা জেসমিন হোসেন ও কমিউনিকেশন ফর ডেভলপমেন্ট অফিসার মনজুর আহমেদ।
আরডিআরএসের তত্বাবধানে বাল্য বিয়ে প্রতিরোধে কিশোর কিশোরীদের ক্ষমতায় প্রকল্পের নীলফামারীর সমন্বয়কারী সিদ্দিকুর রহমান এই প্রশিক্ষনের সঞ্চালনার দায়িত্ব পালন করছেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 3920706519026720556

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item