কিশোরগঞ্জে অতিরিক্ত ফি আদায়ের দাবিতে সরকারী কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে ছাত্রছাত্রীদের বিক্ষোভ মিছিল

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ নির্বাচনী পরীক্ষায় অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে নীলফামারীর কিশোরগঞ্জ সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুর রউফের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে কলেজের ছাত্রছাত্রীরা।মঙ্গলবার দুপুর সাড়ে বারোটায়  কলেজ মাঠ থেকে মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্বারকলিপি প্রদান করে।
লিখিত অভিযোগ ও সরকারী কলেজ সুত্রে জানা গেছে, সরকারী কলেজের এইচ এসসি পরীক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষা মঙ্গলবার  ১৩ নভেম্বর থেকে শুরু হওয়ার কথা। সে অনুযায়ী কলেজের এইচ এস সি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহন করতে আসলে কলেজের অধ্যক্ষ আব্দুর রউফ নির্বাচনী পরীক্ষার ফি বাবদ ৩শ টাকা, সেসন ফি বাবদ ৫শ টাকা এবং বেতন বাবদ মাসিক ১শ টাকা হারে মোট বারো মাসের জন্য ১২শ টাকা করে দাবি করে।  ছাত্রছাত্রীরা সরকারী নীতিমালা অনুযায়ী বেতন সহ অন্যন্য ফি দিতে চাইলে অধ্যক্ষ আব্দুর রউফ তা মানতে অস্বীকৃতি জানায়। এইচ এস সি দ্বিতীয় বর্ষের মানবিক বিভাগের পরীক্ষার্থী মরিয়ম আক্তার রোল (১২৮) ফারিয়া হাসান রাহী রোল (১৭৩)  বিঞ্জান বিভাগের পরীক্ষার্থী শাকিলা আক্তার সাথী রোল (৬৪) ব্যাবসায় বাণিজ্য শাখার পরীক্ষার্থী মনিরুজ্জামান রোল (১৪) তারা সকলেই বলেন, কলেজ অধ্যক্ষ আব্দুর রউফ সরকারী নীতিমালা উপেক্ষা করে পরীক্ষার্থীদের কাছ থেকে অন্যায় মুলক ভাবে বাড়তি ফি আদায় করছে । আমরা বাড়তি ফি দিয়ে পরীক্ষা দিতে পারবনা জানালে তিনি বলেন তোমাদের যা করার আছে কর। তাছাড়া তিনি সরকারী  উপবৃত্তি দেওয়ার সময় গরীব মেধাবীদের উপেক্ষিত করে বড়লোক বাবা মায়ের সন্তানদের উপবৃত্তি করে দিয়েছেন।
 কিশোরগঞ্জ সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুর রউফ বলেন, গত ৮ আগস্ট ২০১৮ সালে কিশোরগঞ্জ ডিগ্রী কলেজকে সরকারী করন করা হয়।  সরকারী নীতিমালা অনুযায়ী তাদের ফি ধরা হয়েছে। নীতিমালা বুঝতে একটি সময় লাগছে যদি ফি বেশি নেয়া হয়ে থাকে তাহলে সেই টাকা ফরম পুরনের সময় ফেরৎ দেয়া হবে।
উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, এ বিষয়ে অধ্যক্ষের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 55192724938833854

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item