রংপুর বিভাগে যারা আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন

ডেস্ক: এই বিভাগের আট জেলার ৩৩টি আসনের মধ্যে আওয়ামী লীগ প্রার্থী ঘোষণা করেছে ২১টিতে। পঞ্চগড়ের দুটি আসনের মধ্যে একটি রেখেছে আওয়ামী লীগ। নূরুল ইসলাম সুজন লড়বেন পঞ্চগড়-২ আসনে।

ঠাকুরগাঁওয়ের তিনটি আসনের মধ্যে রমেশ চন্দ্র সেন ঠাকুরগাঁও-১ এবং দবিরুল ইসলাম ঠাকুরগাঁও-২ আসনে লড়বেন।

দিনাজপুরের ছয়টি আসনের মধ্যে প্রতিটিতেই প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। এদের মধ্যে মনোরঞ্জন শীল গোপাল দিনাজপুর-১, খালিদ মাহমুদ চৌধুরী দিনাজপুর-২, ইকবালুর রহিম দিনাজপুর-৩, আবুল হাসান মাহমুদ আলী দিনাজপুর-৪, মোস্তাফিজুর রহমান ফিজার দিনাজপুর-৫ এবং শিবলী সাদিক দিনাজপুর-৬ আসনে লড়বেন।

নীলফামারীর চারটি আসনের মধ্যে দুটিতে লড়বে আওয়ামী লীগ। প্রার্থীরা হলেন আফতাব উদ্দিন সরকার (নীলফামারী-১) ও আসাদুজ্জামান নূর (নীলফামারী-২)।

লালমনিরহাটের তিনটির মধ্যে দুটিতে থাকবে নৌকার প্রার্থী। তারা হলেন মোতাহার হোসেন (লালমনিরহাট-১) ও নুরুজ্জামান আহমেদ (লালমনিরহাট-২)।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নিজ জেলা রংপুরের ছয়টি আসনের মধ্যে চারটিতেই থাকছে নৌকার প্রার্থী। তারা হলেন আবুল কালাম মো. আহ্সানুল হক চৌধুরী (রংপুর-২), টিপু মুনশি (রংপুর-৪), এইচ এন আশিকুর রহমান (রংপুর-৫) ও শেখ হাসিনা (রংপুর-৬)।

গাইবান্ধার পাঁচটি আসনের মধ্যে একটিতে প্রার্থী রাখেনি আওয়ামী লীগ। বাকি চারটিতে লড়বেন যথাক্রমে মাহাবুব আরা বেগম গিনি (গাইবান্ধা-২), ইউনুস আলী সরকার (গাইবান্ধা-৩), মনোয়ার হোসেন চৌধুরী (গাইবান্ধা-৪) এবং ফজলে রাব্বী মিয়া (গাইবান্ধা-৫)।

কুড়িগ্রামের চারটি আসনের মধ্যে কেবল একটি আসনে লড়বেন নৌকার প্রার্থী। কুড়িগ্রাম-৪ আসনে প্রার্থী করা হয়েছে জাকির হোসেনকে।

পুরোনো সংবাদ

রংপুর 305598521368862025

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item