ডোমারে নীলসাগর ট্রেনের বগি পরিবর্তন না করা ও সকালে আরো একটি ঢাকা গামী ট্রেন চালু করার দাবীতে মানববন্ধন

আবু ফাত্তাহ্ কামাল (পাখি) ,স্টাফ রিপোর্টার ঃ নীলফামারীর ডোমার রেলগেটে আজ বুধবার দুপুরে ( ৭ই নভেম্বর) শেখ রাসেল জাতীয় শিশুকিশোর পরিষদের উদ্যোগে ডোমার থেকে ঢাকাগামী নীলসাগর ট্রেনের বগি পরিবর্তন না করা ও সকালে আরো একটি “ ডোমার  টু  ঢাকা” গামী ট্রেন চালু করার দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী ।এর আগে সকাল সাড়ে ১১ টায় ডোমার উপজেলার চিলাহাটিতে একই দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী ।
এ মানববন্ধনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সাধারণ স¤পাদক (কল্যাণ ও পুর্নবাসন) এবং বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহ-শিক্ষা, প্রশিক্ষণ ও পাঠাগার স¤পাদক নীলফামারী- ১ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী  সরকার ফারহানা আক্তার সুমি বলেন, ঢাকা যাওয়া আসার  জন্য দুভোর্গে ছিল এ অঞ্চলের মানুষ ।আপনি (মাননীয় প্রধানমন্ত্রী)  একটি ভাল ট্রেন উপহার দিয়েছেন ।এলাকার মানুষ আপনার দেওয়া ট্রেন নিয়ে গর্ববোধ করে ।আমার এলাকাবাসী মর্মাহত ,বগি পরিবর্তন হবে শুনে ।তারা এই পরিবর্তন চায় না ।গর্বের ট্রেনের বগির পরিবর্তন না হয়, এটি এলাকাবাসীর দাবী ।এটি এলাকাবাসীর দাবী,এটি ডোমার বাসীর দাবী ।এটি চিলাহাটি বাসীর দাবী,এটি নীলফামারী জেলা বাসীর দাবী ।আপনি এই এলাকার মংগা দুর করেছেন  ।উন্নত জীবন দিয়েছেন ।আমাদের যে উন্নত মানের বগি দিয়েছেন, তার যেন পরিবর্তন না আসে । আমরা ভোটের মাধ্যমে আবার এলাকার দায়িত্ব আপনাকে দিতে চাই ।ভোটের মাধ্যমেই তা প্রকাশ করব ।মাননীয় প্রধানমন্ত্রী আপনি এটি বিবেচনা করবেন ।

ডোমার রেল যোগাযোগ রক্ষা কমিটির আহবায়ক মোঃ গোলাম কুদ্দুস আইয়ুব মোবাইলে জানান, নীলসাগর ট্রেনের ইন্দোনেশিয়ান রেক পরিবর্তনের সিন্ধান্ত প্রত্যাহার করতে হবে ।প্রতিশ্রুত চিলাহাটি থেকে ঢাকা  পযর্ন্ত দিনের বেলা নীলসাগরের দ্বিতীয়  রেক চালু করতে হবে ।চলমান নীলসাগর ট্রেনের আসন সংখ্যা বৃদ্ধি করে ৪০ টি থেকে ১০০ টি করতে হবে ।অবিলম্বে ২ নং লাইনে প্লাটফর্ম স্থাপনের জোর দাবী করছি ।
ডোমার রেলষ্টেশন মাষ্টার মোঃ আব্দুল মতিন র‌্যাক পরিবর্তনের সত্যতা স্বীকার করে জানান, র‌্যাক পরিবর্তনের সিন্ধান্ত চলতি মাসের আগামী ৮ তারিখ থেকে কার্যকর হবে । শুনতেছি ,ঢাকা থেকে পঞ্চগড় রুটে নতুন একটি ট্রেন চালু হবে ।সেই ট্রেনে নীলসাগর ট্রেনের ইন্দোনেশিয়ান রেকগুলি সংযুক্ত হবে ।রাজশাহী থেকে খুলনা চলাচলকারী কপোতাক্ষ ট্রেনের ভারতীয় র‌্যাক নীলসাগরে যুক্ত হবে ।নতুন সিট প্লানের নিদের্শ আমরা অক্টোবরের ২৯ তারিখ অনুযায়ী বিক্রি করছি ।নীলসাগরের ইন্দোনেশিয়ান একটি র‌্যাকে ৯২টি সিট হলেও ভারতীয় র‌্যাকে ১০৫টি সিট হবে ।যা কম আরামদায়ক হবে ।ডোমার রেলষ্টেনে বোদা,পঞ্চগড়,দেবীগঞ্জ,ঠাকুরগাঁও,ডিমলা এলাকার যাত্রীরা এখানে আসায় টিকিটের এমনিতেই চাহিদা বেশী  । সে তুলনায় সিট সংখ্যা কম । নতুন নির্দেশে এখন তিনটি বাড়িয়ে ৪০টি করা হয়েছে । সে জন্যই একটি চক্র চিলাহাটি,সৈয়দপর,পার্বতীপুর থেকে টিকিট নিয়ে এসে এখানে কালোবাজারে বিক্রি করে ।
সুত্রমতে, সিওপিএস (পশ্চিম) এর পত্র নংওপি/ডব্লিউটিটি/৫১-১/২ তারিখ ২৫ াক্টোবর ২০১৮ এ ইন্দোনেশিয়ান সাদা র‌্যকের পরিবর্তে ভারতীয় র‌্যাক দ্বারা ৭৬৫/৭৬৬ নং নীলসাগর আন্তনগন ট্রেন  পরিচালনার সিন্ধান্ত গৃহীত হয় ।উল্লেখিত সিন্ধান্তের পরিপেক্ষিতে গত ২৯ অক্টোবর  সহকারী চীফ কমার্শিয়াল ম্যানেজার /আর (পশ্চিম) মোঃ মোস্তাফিজুর রহমান বিশ্বাস স্বাক্ষরিত এক নির্দেশে উল্লেখিত ট্রেনের ইতিপূর্বে জারীকৃত সকল আসন বরাদ্ধ তালিকা  করেন ।

পুরোনো সংবাদ

নীলফামারী 8740223674005458303

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item