ডোমারে গর্ভবতী মা ও শ্বাশুরীদের সমাবেশ অনুষ্ঠিত

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>
“প্রাতিষ্ঠানিক ডেলিভারি বৃদ্ধি করি, প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি নিশ্চিত করি” এ প্রতিপাদ্য বিষয় কে সামনে রেখে নীলফামারী ডোমারে গর্ভবতী, প্রসূতি মা ও শ্বাশুরীদের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল ১১টায় ডোমার সদর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করেন, ল্যাম্ব শো প্রকল্প।
পরিবার কল্যান পরিদর্শিকা আফরোজা খানমের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ডোমার সদর ইউপির চেয়ারম্যান মোসাব্বের হোসেন মানু। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, ল্যাম্বের টেকনিক্যাল কোর্ডিনেটর জীবন কুমার পোদ্দার। ফিন্ড কোর্ডিনেটর এডওয়ার্ড বিশ্বাস, পরিবার পরিকল্পনা পরিদর্শক নুরুজ্জামান, দীপংকর বসাক, ফার্মাসিষ্ট জীবন কুমার রায় প্রমূখ বক্তব্য রাখেন। পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ (২৪-২৯ নভেম্বর) উপলক্ষ্যে গ্লোবাল এ্যাফেয়ার্স কানাডার অর্থায়নে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরি সহায়তায় সমাবেশে গর্ভবতী ও প্রসূতি মা-শিশুর পরিচর্যা বিষয়ে আলোচনার পাশাপাশি প্রাতিষ্ঠানিক ডেলিভারি বৃদ্ধি এবং  প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহণ বিষয়ে পরামর্শ প্রদান করা হয়। শেষে সকলের মাঝে সাবান ও শিশুদের পরিচর্যা সামগ্রী বিতরণ করা হয়। উপজেলার ১০ টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে গত ২৪ নভেম্বর থেকে শুরু হয়ে ২৯ নভেম্বর পর্যন্ত উপজেলা পর্যায়ে সমাবেশের মধ্যে দিয়ে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের সমাপনী দিবস পালন করা হলো।

পুরোনো সংবাদ

নীলফামারী 1193260094328519939

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item