চিলাহাটিতে আড়াই ঘন্টা ট্রেন অবরোধ


বিশেষ প্রতিনিধি ॥ নীলফামারীর চিলাহাটি থেকে ঢাকা চলাচল করছে নীলসাগর আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন। ওই ট্রেনটির চলমান বগি (র‌্যাক) পরিবর্তন করে অন্যত্র দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। এমন সিদ্ধান্তের প্রতিবাদে  বুধবার (৭ নভেম্বর) রাতে ট্রেনটি চিলাহাটি রেল স্টেশনে অবরোধ করে রাখে এলাকাবাসী। অবরোধের মুখে চিলাহাটি থেকে ২ঘন্টা ২৫ মিনিট বিলম্বে ঢাকা উদ্দেশে ছাড়ে ট্রেনটি। 

এলাকাবাসীর অভিযোগ, বর্তমানে ভালো মানের কোচ যুক্ত আছে ট্রেনটিতে। সে কোচগুলো অন্যত্র সরিয়ে নেয়ার জন্য রেল কর্তৃপক্ষ ঘোষনা দেয়। আর চিলাহাটি-ঢাকা নীলসাগর একপ্রেস ট্রেনে যুক্ত করা হয় নি¤œ মানের বগি। পুরাতন বগি হওয়ায় চিলাহাটি-ঢাকা চলাচলে সময় বেশী লাগবে। পাশাপাশি স্বাচ্ছন্দের রেল যাত্রা পরিণত হবে দূর্ভোগে।

এলাকাবাসী জানায়, দেশের উত্তর প্রান্তের চিলাহাটি থেকে ঢাকা চলাচলের একমাত্র ট্রেন নীলসাগর এক্সপ্রেস। উন্নত মানের বগি দিয়ে সাজানো হয়েছে রেলবহরটি। ফলে ওই ট্রেনে স্বাচ্ছন্দে এলাকার মানুষ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে চলাচল করে আসছে। এখন সেটি পরিবর্তন করে নি¤œ মানের বগি নীলসাগর এক্সপ্রেস ট্রেনটিতে যুক্ত করার সিদ্ধান্তে ক্ষুদ্ধ হয়ে উঠেছে এলাকাবাসী। এমন সিদ্ধান্তের প্রতিবাদে বুধবার রাত ৯টা ২০ মিনিটে ট্রেনটি চিলাহাটি থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রার আগে অবরোধ করে রাখা হয়।’পরে এলাকার যুব মহিলা লীগের নেত্রী সরকার ফারহানা আক্তার সুমির মধ্যস্ততায় অবরোধ তুলে নেন এলাকাবাসী।

বিষয়টি স্বীকার করে চিলাহাটি স্টেশন মাস্টার আনোয়ার হোসেন বলেন, ওই ট্রেনটি স্টেশন থেকে ছাড়ার সময় ছিল রাত ৯টা ২০ মিনিটে। এলাকাবাসীর অবরোধের কারণে ২ ঘন্টা ২৫ মিনিট বিলম্বে  ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। 

পুরোনো সংবাদ

নীলফামারী 6486769768506398311

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item