মাছের সাথে শত্রুতা-ফুলবাড়ীতে পুকুরে বিষ প্রয়োগ ২০লাখ টাকার মাছ নিধন ।



মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ীতে পুকুাের বিষ প্রয়োগ, দুর্বিত্তের দেয়া বিষে ২০ লাখ টাকার মাছ ধ্বংশ হয়ে গেছে, আরো মাছ মরে যেতে পারে বলে আশঙ্কা করছেন বীলের মালিক।

আজ রবিবার উপজেলার শিবনগর ইউনিয়নের গঙ্গাপ্রসাদ এলাকায় ঐতিহাসিক মৎসর বীলে এই বিষ দেয়ার ঘটনা ঘটেছে।

সরজমিনে গিয়ে দেখা যায় সারা বীলের পানিতে ছোট-বড় অসংখ্য মাছ মরে ভেষে উঠেছে,পুকুরের মালিক তাজা মাছ গুলো আহরন করে বাজার জাত করার চেষ্ঠা করছেন, বীলের মাছ দেখার জন্য বীলের চারিদিকে উৎসুক গ্রামবাসীরা ভিড় করছে।

মৎসর বীলের মালিক ফুলবাড়ী পৌরসভার সহকারী প্রকৌশলী লুৎফুল হুদা চৌধুরী বলেন, সকালে  লোক মুখে জানতে পারি বীলে মাছ মরে ভেষে উঠছে, সঙ্গে সঙ্গে বিলে এসে দেখি বিলের উত্তর কোনে কে বা কাহারা গ্যাস বড়ি (বিষ) মাছ মেরে ফেলার উদ্যেশে পুকুরে ফেলেছে। এরপর জেলেদের খবর দেই যতটুকু সম্ভব তাজা মাছ গুলো ধরার জন্য।

প্রকৌশলী লুৎফুল হুদা চৌধুরী আরো বলেন, এই বিষ প্রয়োগে প্রায় ৩০০ মন মাছ মরে গেছে এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি আরো বলেন এই ৫০ একরের আয়তনে এই জলাশয় মৎস্যর বিলে প্রায় ৫০০ মন মাছ ছিল, তার প্রায় ৩০০ মন মাছ একে বারে মরে গেছে, এর মধ্যে গ্রামবাসীরা কিছু মাছ হাতে করে নিয়ে গেছে, কিছু বাজার জাত করার চেষ্ঠা করা হয়েছে, আরো মাছ মরে যেতে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করছেন, এতে ক্ষতির পরিমান আরো বৃদ্ধি পাবে বিষয়টি থানা পুলিশকে জানিয়েছেন বলে তিনি জানান। 

পুরোনো সংবাদ

দিনাজপুর 3961088602345787782

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item