টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

অনলাইন ডেস্ক
সিলেটে সিরিজের প্রথম টেস্টে টস হেরেছে বাংলাদেশ। টস জয়ী জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়ায় বাংলাদেশকে নামতে হয়েছে ফিল্ডিংয়ে। টেস্ট অভিষিক্ত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৫ দিনের ক্রিকেটে অভিষেক হয়েছে অলরাউন্ডার আরিফুল হক ও স্পিনার নাজমুল ইসলামের।
ওয়ানডে ও টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে তাদের আগেই, এবার টেস্ট আঙিনাতেও পা রাখলেন আরিফুল ও নাজমুল। অলরাউন্ডার আরিফুল একাদশে দ্বিতীয় পেসার হিসেবে কাজ করবেন আবু জায়েদ রাহীর সঙ্গে। স্পিন নির্ভর পিচে স্পিনারের সংখ্যা বেশি হওয়াই স্বাভাবিক। অভিষিক্ত নাজমুলের সঙ্গে বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।আরিফুল চলমান সিরিজের শেষ ওয়ানডেতে জাতীয় দলের হয়ে প্রথম কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামেন। এবার সিলেটে টেস্ট ম্যাচেও অভিষেক হয় তার।
আর অপু এর আগে ৫টি ওয়ানডে খেলে নিজের যোগ্যতার ভালোই প্রমাণ দিয়েছেন। তাই টেস্টে ক্রিকেটেও অভিষেক হয় তার।
সাকিব আল হাসান ও তামিম ইকবালের অনুপস্থিতে দীর্ঘদিন পর টেস্ট দলে ফিরেছেন বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। গত বছর জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট খেলেছিলেন তিনি। সে ম্যাচের দুই ইনিংসেই খুব একটা সুবিধা করতে পারেননি। তাই দলে জায়গা হারান।
এদিকে বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান দলে থাকলেও এই ম্যাচের একাদশে নেই। তাকে বিশ্রামে রাখা হয়েছে।
দলে তিনজন স্পিনার নেওয়া হয়েছে। মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নাজমুল ইসলাম অপু। আর দুজন পেসার হলেন আবু জায়েদ রাহি ও আরিফুল হক।
দুই দলের আগের ১৪টি টেস্টে বাংলাদেশ জিতেছে ৫টি, জিম্বাবুয়ে ৬টি, বাকি ৩ ম্যাচ ড্র।
বাংলাদেশ একাদশ
লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ (অধিনায়ক), আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম, আবু জায়েদ।
জিম্বাবুয়ে একাদশ
হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ব্রেন্ডন টেলর, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ব্র্যান্ডন মাভুতা, ওয়েলিংটন মাসাকাদজা, কাইল জার্ভিস, টেন্ডাই চাতারা।

পুরোনো সংবাদ

খেলাধুলা 591625176595050684

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item