তাইজুলের ঘূর্ণিতে ২৮২ রানে অলআউট জিম্বাবুয়ে


অনলাইন ডেস্ক
দিনের শুরুতে প্রতিরোধ গড়েছিলেন পিটার মুর ও রেগিস চাকাভা। ধীরেসুস্থে দলকে এগিয়ে নিচ্ছিলেন বড় সংগ্রহের দিকে। আগের দিনের অবিচ্ছিন্ন ৩৫ রানের জুটিতে বাড়িয়ে ৬০ রানে নিয়ে গিয়েছিলেন এ দুজন। এর পরই শুরু তাইজুলের ঘূর্ণি জাদু।
বাঁহাতি এ স্পিনারের ভেলকিতে মাত্র ২১ রানেই শেষের ৫ উইকেট হারিয়ে ২৮২ রানে অলআউট হয়েছে জিম্বাবুয়ে।
তাইজুল তার ক্যারিয়ারে চতুর্থবারের মতো ৫ উইকেট নিয়েছেন। ইনিংস শেষে তার বোলিং ফিগার ৩৯.৩-৭-১০৮-৬। ক্যারিয়ারে এর ছয় বা তার বেশি উইকেট আরও দুইবার নিয়েছিলেন তিনি। অভিষিক্ত স্পিনার নাজমুল ইসলাম অপু নিয়েছেন ২টি উইকেট। অন্য দুই উইকেট গিয়েছে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও একাদশের একমাত্র পেসার রাহির ঝুলিতে।
৫ উইকেটে ২৩৬ রানে প্রথম দিন শেষ করা জিম্বাবুয়ে দ্বিতীয় দিন সকালে ব্যাট করতে পেরেছে ২৬.৩ ওভার। এ সময়ে মাত্র ৪৬ রান তুলতেই অলআউট হয়ে গিয়েছে সফরকারীরা।
দিনের শুরুতে রয়ে সয়ে খেলে প্রথম ৪০ মিনিট কাটিয়ে দিয়েছিলেন মুর এবং চাকাভা। ধীরস্থির ইনিংসে মুর তুলে নেন ক্যারিয়ারের চতুর্থ হাফসেঞ্চুরি। চাকাভাও এগোচ্ছিলেন সে পথেই।
তবে দিনের ১৩তম ও ইনিংসের ১০৩তম ওভারের প্রথম বলে নাজমুল হাসান শান্তর দুর্দান্ত ক্যাচে পরিণত হয়ে সাজঘরে ফিরতে হয়েছে চাকাভাকে। আউট হওয়ার আগে ২ চারের মারে ৮৫ বল খেলে ২৮ রান করেন চাকাভা।
২৬১ রানের মাথায় চাকাভা ফিরে যাওয়ার পরে বেশিক্ষণ টেকেনি জিম্বাবুয়ের ইনিংস। বাকি ৪ উইকেটের ১টি নেন নাজমুল অপু। অন্য তিনটি নেন তাইজুল। ১৯২ বলের ইনিংসে ৬৩ রান অপরাজিতই থেকে যান জিম্বাবুয়ের পিটার মুর।
প্রথম সেশনের শেষ ১০ মিনিটের জন্য ব্যাটিংয়ে নামানো হয়েছে বাংলাদেশকে। ইনিংসের দ্বিতীয় বলেই রানের খাতা খোলেন লিটন কুমার দাস। মধ্যাহ্ন বিরতির আগে খেলা হয় মাত্র এক ওভার। বিরতি পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ বিনা উইকেটে ২ রান।

পুরোনো সংবাদ

খেলাধুলা 831445376567951701

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item