নীলফামারীতে ভুমি অধিগ্রহনের চেক বিতরন ও বাইপাস সড়ক নির্মান কাজের উদ্ধোধন করলেন সংস্কৃতিমন্ত্রী

বিশেষ প্রতিনিধি ॥ সৈয়দপুর-নীলফামারী মহাসড়ক প্রশস্ত করণ ও মজবুতি করণে অধিগৃহিত জমির ক্ষতিপূরণের চেক বিতরণ করা হয়েছে। সেই সঙ্গে শহর বাইপাস সড়কের নির্মান কাজের উদ্ধোধন করা হয়। পৃথক দুই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি।
আজ সোমবার (৫ নভেম্বর) সকাল ১১টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ক্ষতিগ্রস্থ জমির মালিকদের হাতে চেক তুলেদেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।
এ সময় প্রধান অতিথি সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, নীলফামারী জেলায় যে উন্নয়ন হয়েছে তাতে প্রধানমন্ত্রীর কাছে আর কোন উন্নয়ন প্রকল্প চাওয়ার মত নেই।


তিনি বলেন, সর্বনাসা মঙ্গাকে দূরভিত করতে উত্তরা ইপিজেড, নাসিং ইন্সটিউট, যুব উন্নয়ন প্রশিক্ষন কেন্দ্র, টিটিসিআই, একশ শয্যার হাসপাতাল আড়াইশ শয্যায় উন্নতি করন, ডায়াবেটিক হাসপাতাল, রাস্তা ঘাট, আর্ন্তজাতিক মানের শেখ কামাল স্টেডিয়াম, পুলকালর্ভাট এর আমুল পরিবর্তন ও সর্বশেষ মেডিকেল কলেজ জেলার মানুষের জন্য উপহার দিয়েছে।
নূর বলেন, একধিক শিক্ষা প্রতিষ্ঠান হয়েছে। এর মধ্যে নীলফামারী সরকার কলেজ ও মহিলা কলেজে এমএ অর্নাস খুলে দিয়েছেন, আরকি চাই, চাওয়ার মত আর কিছুই নেই। এটা হলো বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার অবদান।
মন্ত্রী আরো বলেন, কৃষিতে ভুর্তিকিসহ সার, বীজ, কিঠনাশক শতভাগ বিদ্যুৎ দিয়েছেন। গ্রাম গুলোতে পৌঁছে গেছে সৌর বিদ্যুৎ, সোলার প্যানেল, কমিউনিটি ক্লিনিক ও তথ্য সেবা কেন্দ্র। প্রত্যন্ত গ্রাম অঞ্চলে কমিউনিটি ক্লিনিকে গর্ভবতি মায়েদের ডেলিভেরি হচ্ছে। হাতের নাগালে সাধারন মানুষ চিকিৎসা সেবা পাচ্ছে। এটাই উন্নত বাংলাদেশ।
জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল মোতালেব সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহিনুর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার মো. নাহিদ হাসান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশীদ মঞ্জু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভূইয়া, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, পৌর আওয়ামীলীগের সভাপতি মুসফিকুল ইসলাম রিন্টু, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ প্রমূখ।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহীনুর আলম জানান, ‘সৈয়দপুর-নীলফামারী মহাসড়ক (আর-৫৭০) প্রশস্ত করণ ও মজবুতি করণ” শীর্ষক প্রকল্পের আওতায় সৈয়দপুর-নীলফামারী আঞ্চলিক মহাসড়ক প্রশস্ত করণ ও মজবুতি করণের লক্ষ্যে মোট ৫৪ দশমিক ৬,১৫০ একর জমি অধিগ্রহণ করা হয়েছে।
প্রথম পর্যায়ের ১৫ দশমিক ৭,৭৬৫ একর জমির ১৬জন মালিককে ক্ষতিপূরণ বাবদ তিন কোটি ১৫ লক্ষ ৫ হাজার ৬৮৪ টাকা ৭৩ পয়সা প্রদান করা হয়। দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ পর্যায়ে অধিগৃহিত জমির মালিকদের পর্যায়ক্রমে ক্ষতিপূরণের চেক বিতরণ করা হবে।
একই দিন বিকালে ২৫ কোটি ৬৮ লাখ ৮৩ হাজার ৫২৪ টাকায় নীলফামারী শহর বাইপাস সড়কের বাদিয়ার মোড়ে বর্ধিতকরন কাজের আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন,পুলিশ সুপার মহাম্মদ আশরাফ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, জেলা আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক হাফিজুর রশিদ মঞ্জু, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুর রহমান রিন্টু, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারন সম্পাদক সরকার ফারহানা আক্তার সুমী, সদর ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী প্রমুখ।
স্থানীয় সড়ক বিভাগ সুত্র মতে নীলফামারী জেলা শহরের প্রবেশ দ্বার কালিতলা, পাঁচমাথা ও বাদিয়ার মোড় হয়ে পুলিশ লাইন পর্যন্ত ৮ দশমিক ৫ কিলোমিটার শহর বাইসপাস সড়কটি  বর্ধিতকরন করা হচ্ছে। # 

পুরোনো সংবাদ

নীলফামারী 6059298647643977088

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item