এটু আই কর্তৃক মাল্টিমিডিয়া কন্টেন্ট প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে ১১তম স্থান লাভ করেছেন ফুলবাড়ী’র শিরীন আকতার।

মেহেদী হাসান উজ্জল ,ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি:
এটু আই কর্তৃক আয়োজিত মাল্টিমিডিয়া কন্টেন্ট প্রতিযোগিতায় রংপুর বিভাগের একমাত্র প্রাথমিক এর প্রতিনিধি হিসেবে ১১তম স্থান অধিকার লাভ করেছেন। দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার রামভদ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষিকা মোছাঃ শিরীন আকতার।

গত মার্চ মাস থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতা প্রথমে জেলা পর্যায়ে অনুষ্ঠিত হয়। এরপর জেলা পর্যায় থেকে বাছাই করে বিভাগীয় পর্যায়ে ৩৫ জন নির্বাচিত প্রাইমারি, হাইস্কুল, কলেজের শিক্ষকদের নিয়ে বিভাগীয় মাল্টিমিডিয়া কন্টেন্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এভাবে সারা বাংলাদেশের ৮ টি বিভাগ থেকে ৫জন করে নির্বাচিত প্রতিযোগিদের নিয়ে জাতীয় পর্যায়ে ঢাকা শিক্ষক ট্রেনিং সেন্টারে টিটিসিতে ১৫ থেকে ১৬ নভেম্বর এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেখানে টপ ফিফটিন ১৫ সেরাদের সেরা নির্বাচিত করা। এর মধ্যে মোছাঃ শিরীন আকতার সেখানে ১১তম স্থান অধিকার লাভ করেন। এটুআই কর্তৃক আয়োজিত  শিক্ষক সম্মেলনে এই ১৫ জন সেরাকে দেয়া হবে একটি করে অত্যাধুনিক মডেলের ল্যাপটপ।

আইসিটি শিক্ষায় নারীরাও যে পিছিয়ে নেই শিরীন তারই প্রমাণ। মোছাঃ শিরীন আকতার এ বিষয়ে তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, কোনো স্বপ্ন পূরণে চাই অদম্য ইচ্ছা শক্তি যা তাকে অধিক পরিশ্রমে সহায়তা করবে। আর সবকিছুর সাথে লাগবে মহান আল্লাহ তায়ালার উপর একান্ত বিশ্বাস ও ভরসা। তাহলেই একজন মানুষ হোক সে নারী, হোক সে পুরুষ সে তার কাংখিত লক্ষ্যে পৌঁছবেই।"

কন্টেন্ট প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন, যশোর টিটিসি এর সহযোগী অধ্যাপক ফেরদৌস হাসান, ফরিদপুর টিটিসি এর সহকারী অধ্যাপক রোকনুজ্জামান, ঢাকা টিটিসি এর সহকারী অধ্যাপক রাবেয়া খাতুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাধ্যমিক পরিচালক আব্দুল মান্নানসহ এটুআই এর কর্মকর্তাগন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 3102374681443564017

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item