লালমনিরহাট -২ আসনে বিএনপির তিন প্রার্থীর মনোনয়ন দাখিল

নূর আলমগীর অনু,লালমনিরহাটঃ-আজ ২৮ শে নভেম্বর বুধবার বিকেল তিনটার পর হতে কালীগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা জনাব রবিউল হাসান এর নিকট লালমনিরহাট -২ আসনে বিএনপি মনোনীত প্রার্থী হিসাবে প্রথমে মনোনয়ন জমা দাখিল করেন সাবেক সংসদ সালেহ উদ্দিন আহমেদ হেলাল। এ সময় সাথে ছিলেন কালীগঞ্জ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আজাদ বাবু, জিয়া পরিষদের রংপুর বিভাগীয় নেতা ড : রোকনুজ্জামান, উপজেলা যুবদলের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম আঙ্গুর, আবুল কালাম আজাদ বিপ্লব, মশিউর রহমান যাদু সহ উপজেলা বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
মনোনয়ন জমা দাখিল করে পরে উপজেলা বিএনপির কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে সালেহ উদ্দিন আহমেদ হেলাল বলেন, আমি দীর্থদিন বিএনপির রাজনীতি নিয়ে এ অঞ্চলের মানুষের পাশে ছিলাম। আছি, আমরন কাজ করে যাব। দলের সুদিন দূর্দিনে পাশে আছি তাই আমি চুড়ান্ত প্রার্থী হব শতভাগ আশাবাদী। অপর এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, মুলত এ নির্বাচন আমাদের কাছে একটি আন্দোলনের অংশমাত্র। তাই দলের এ গণতন্ত্র ও দেশের মানুষের মুক্তির জন্য দল যে কাউকে চুড়ান্তপ্রাথী ঘোষণা করলে আমি সেই প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবেন বলে জানান। সাবেক এ সাংসদ ১৯৯৬ সালের ১৫ই ফেব্রুয়ারী ৬ ষ্ট জাতীয় সংসদ নিবার্চনে প্রথমবারের মত লালমনিরহাট -২ আসনে সাংসদ নিবার্চিত হন। পরে ২০০১ সালে ১ লা অক্টোবরে চারদলীয় জোট প্রার্থী হয়ে লালমনিরহাট-২ আসনে ৪২ হাজার ভোট পেয়ে ৩য় অবস্থান করেন। এবং ২০০৮ সালে নবম সংসদ নিবার্চনে ৬১২৬৫ ভোট পেয়ে মহাজোট প্রার্থী প্রয়াত মজিবর রহমানের নিকট পরাজিত হয়েছেন।

বিকেল ৪ টায় একই আসনে বিএনপির প্রার্থী হিসাবে মনোনয়ন দাখিল করেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সমাজ কল্যান বিষয়ক সম্পাদক সদ্য বিএনপিতে ফিরে আসা জনাব রোকন উদ্দিন বাবুল। এ সময় সঙ্গে ছিলেন কালীগঞ্জ উপজেলা জাপার সভাপতি মোখলেছুর রহমান টুকু, সাধারন সম্পাদক বিধান চন্দ্র, সাংগঠনিক সম্পাদক শামসুজ্জামান, ছাত্রসমাজের রাজ্জাকুল ইসলাম রাজ্জাক প্রমুখ।
মনোনয়ন দাখিল করে ফেরার সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বাবুল বলেন, আমি আগেও বিএনপি ছিলাম তাই ঘরের ছেলে ঘরে ফিরে এসেছি। মনোনয়ন দাখিল প্রসঙ্গে বলেন, দল মনোনয়ন দিয়েছে তাই মনোনয়নপত্র দাখিল করেছি। তবে দলীয় সিধান্তের বাইরে যাব না। যাকেই মনোনয়ন দিবে তার পক্ষেই সকলে বিজয় ছিনিয়ে আনতে কাজ করতে বদ্ধপরিকর। তবে আমি আশাকরি আমাকে মনোনয়ন দিলে বিজয় সুনিশ্চিত।
রোকন উদ্দিন বাবুল ২০০৯, ২০১৫ সালে দু' দফা উপজেলা পরিষদ নিবার্চনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রাথী ৪৭০০০ হাজার, ৩২০০০ হাজার ভোট পেয়ে প্রতিদ্বন্দ্ধীতা করে পরাজিত হয়েছেন।
এরপর পরই মনোনয়ন দাখিল করেন কালীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি জনাব জাহাঙ্গীর আলম। তিনি উপস্থিত না থাকলেও তার পক্ষে উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জি এম তানভীর সাবু সহ কয়েকজন নেতাকর্মী মনোনয়ন দাখিল করেছেন। জাহাঙ্গীর আলম বর্তমানে চন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। এর আগে ২০১৫ সালে বিএনপির প্রার্থী হয়ে ১ ম উপজেলা পরিষদ নিবার্চনে ১৮ হাজার ভোট পেয়ে ৩য় অবস্থান করেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাট-২ আসনের সর্বস্তরের বিএনপি নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে দলের স্বার্থে যিনি ই মনোনয়ন পাবেন আমরা তারই পক্ষে কাজ করব। এবার ধানের শীষের বিজয় সুনিশ্চিত বলে আশা করছেন সমর্থকরা।

পুরোনো সংবাদ

লালমনিরহাট 1872001155298437783

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item