ডোমারে ১০ টাকা কেজি চাল॥ ওজনে কম দেওয়ার অভিযোগ

বিশেষ প্রতিনিধি ৭ নভেম্বর॥ নীলফামারীর ডোমার উপজেলার সোনারায় ইউনিয়নে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরে চাল ওজনে কম দেওয়ার অভিযোগ উঠেছে। কর্মসূচির উপকারভোগিদের অভিযোগ ইউনিয়নের ফার্মহাট এলাকার ডিলার মজিবুল হক প্রতি ৩০ কেজির বস্তায় দুই কেজি করে চাল কম প্রদান করেছেন। এছাড়া প্রতিটি বস্তার মূল্যবাবদ ১০ টাকা করে আদায় করছেন কার্ডধারীদের কাছ থেকে। বুধবার (৭ নভেম্বর) ওই চাল বিতরণকালে এসব অনিয়ম এলাকাবাসীর কাছে ধরা পড়ে।
ইউনিয়নের পূর্বখাটুরিয়া জাল্লির মোড় গ্রামের উপকারভোগী আনোয়ার হোসেন (৩৬) বলেন,‘চাল নিতে গেলে ৩০ কেজি ওজনের কথা বলে আমাকে একটি বস্তা দেয়। পরে বস্তাটি ওজন করে দেখি দুই কেজি চাল কম। এছাড়া খাদ্যগুদামের সরবরাহ করা ওই বস্তাটি বিনা মূল্যে প্রদানের কথা থাকলেও বস্তা বাবদ ১০ টাকা করে আদায় করা হচ্ছে। একই অভিযোগ করেন ওই গ্রামের আয়নাবি বেওয়াসহ (৫৫) অনেকে। তারা জানান, প্রতিটি বস্তায় দুই কেজি পরিমান চাল কম পাওয়া গেছে। বিষয়টি উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে জানানো হলে তিনি সরেজমিনে এসে পর্যবেক্ষণ করেছেন।
এলাকার যুবক খোরশেদ আলম (৩০) বলেন, বুধবার সকাল থেকে এলাকার কৃষি ফার্ম বাজারে ১০ টাকা কেজি দরের চাউল বিতরণ করছিল ডিলার। এসময় আমরা কয়েক বন্ধু মিলে বাজারের পাশে কথা বলছিলাম। উপকারভোগিরা চাউল নিয়ে যাওয়ার সময় কম পাওয়ার অভিযোগ করলে সেটি আমরা পরীক্ষা করে প্রতি বস্তায় দুই থেকে তিন কেজি করে কম পাই। পাশাপাশি প্রতিটি বস্তার জন্য ১০ টাকা করে নেওয়ার কথা জানতে পারি। বিষয়টি আমরা উপজেলা খাদ্য কর্মকর্তাকে জানালে তিনি এসে সরেজমিনে দেখে এর সত্যতা পান। বিষয়টি দুঃখজন হওয়ায় ওই ডিলারের শাস্তির দাবি জানাচ্ছি।’
কর্মসূচির ডিলার মজিবুল হক অভিযোগ অস্বীকার করে বলেন,‘আমি খাদ্যগুদাম থেকে যেভাবে ৩০ কেজির বস্তা সরবরাহ পেয়েছি সেভাবে বিতরণ করেছি। বস্তার জন্য কোন টাকা নেওয়ার প্রশ্নই আসে না।’ তার অধীনে ৫০০ কার্ড রয়েছে বলে জানান তিনি।
এবিষয়ে ডোমার উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোফ্ফাছেল হোসেন বলেন,‘অভিযোগ পেয়ে সরেজমিনে পরিদর্শ করে ওজনে কম দেওয়ার প্রমান পেয়েছি। ওই ডিলালের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 4466531695081149935

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item