সৈয়দপুরে পাথর আমদানিকারক দুই ভারতীয় নাগরিকের কাছে চাঁদা দাবি করে মারপিটসহ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগে মামলা

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 নীলফামারীর সৈয়দপুরে পাথর আমদানিকারক ভারতীয় দুই নাগরিকের কাছে চাঁদা দাবি করে না পেয়ে মারপিট করাসহ নগদ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ একটি মামলা হয়েছে। ভারতীয় নাগরিক নবীন সিংহানিয়া (২৪) নিজে বাদী হয়ে তিনজনকে আসামী করে গতকাল (সোমবার) সৈয়দপুর থানায় ওই মামলাটি দায়ের করেছেন। 
থানায় করা মামলার আরজিতে উল্লেখ করা হয়, ভারতের সার্জিলিং জেলার শিলিগুড়ি থানার খালপাড়া সিয়ামকুঞ্জু নেহেরু রোডের বাসিন্দা নারায়ন কুমার সিংহানিয়ার ছেলে নবীন সিংহানিয়া। তিনি (নবীন) ও তাঁর বাবা পাথর আমদানিকারক। তারা উভয়ে ভূটান থেকে বাংলাদেশের বিভিন্ন জেলায় পাথর আমদানি করে থাকেন। ব্যবসায়ীক প্রয়োজনে তারা প্রায় সময়ে পাসপোর্টের মাধ্যমে বৈধভাবে বাংলাদেশে আসা-যাওয়া করে থাকেন। ঘটনার দিন গত ১৮ অক্টোবর রাত আনুমানিক ৯ টার দিকে আমদানিকারক নারায়ন কুমার সিংহানিয়া নীলফামারীর সৈয়দপুর শহরের শহীদ তুলশীরাম সড়কে (টি আর রোড) পূর্ব পরিচিতি জনৈক রতন কুমার সিংহানিয়া ওরফে রতœা বাবুর মোটরসাইকেল পার্টসের দোকানে বসে জনৈক সুরেশ সিংহানিয়া সঙ্গে গল্পগুজব করছিলেন। আর তার ছেলে আমদানিকারক নবীন সিংহানিয়া তাঁর এক বন্ধুকে সঙ্গে নিয়ে পাশের একটি চোয়ের দোকানে বসে আলাপ-আলোচনা করছিলেন। এ সময় পূর্ব শত্রুতার জের ধরে শহরের টি আর রোডের বাসিন্দা মৃত. সুশীল কুমার আগরওয়ালার ছেলে ব্যবসায়ী সুমিত কুমার আগরওয়ালা (নিক্কি) ও তাঁর ছোট ভাই অমিত কুমার আগরওয়ালা (রিক্কি) এবং একই এলাকার মৃত. সত্য নারায়ন সিংহানিয়ার ছেলে অমিত সিংহানিয়া ওরফে পাপ্পুসহ ৪/৫জন অজ্ঞাত ব্যক্তি জনৈক রতন কুমার সিংহানিয়া ওরফে রতœা বাবুর মোটরসাইকেল পার্টসের দোকানের সামনে আসেন। এ সময় তারা আমদানিকারক নারায়ন কুমার সিংহাানিয়াকে উদ্দেশ্য করে বলেন ৫০ লাখ টাকা চাঁদা দিতে হবে। তা না হলে সৈয়দপুরে ব্যবসা করতে দেওয়া হবে না। এ সময় ভারতীয় নাগরিক  পাথর আমদানিকারক তাদের দাবিকৃত চাঁদা দিতে অস্বীকৃতি জানান। এতে আগন্তুকরা ক্ষিপ্ত হয়ে নারায়ন কুমার সিংহানিয়াকে অকথ্য ভাষায় গালমন্দ করাসহ প্রাণনাশের হুমকি দেয়। এতে ভারতীয় নাগরিক নারায়ন কুমার সিংহানিয়া মৌখিকভাবে প্রতিবাদ জানান। এ সময় তাদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে মামলার বিবাদীরা নারায়ন কুমার সিংহানিয়াকে কিল ঘুষি মারতে থাকেন। এ সময় তারা ভারতীয় আমদানিকারক নারায়ন কুমার সিংহানিয়ার পরণের ফতুয়ার ডান প্যাকেটে থাকা ১০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ অবস্থায় নারায়ন সিংহানিয়ার চিৎকার চেঁচামেচিতে পাশের চায়ের দোকানে থাকা তাঁর ছেলে নবীন সিংহানিয়া দ্রুত ঘটনাস্থলে ছুঁটে এসে তাঁর বাবাকে রক্ষার চেষ্টা করেন। তখন মামলার বিবাদীরা নবীন সিংহানিয়াকে এলোপাতাড়ি বেদম কিলঘুষি মেরে তাঁর প্যান্টের পকেটে থাকা ৫৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে জীবননাশের হুমকি দিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। পরবর্তীতে আশপাশের লোকজন নারায়ন কুমার সিংহানিয়া ও তাঁর ছেলে নবীন সিংহানিয়াকে উদ্ধার করে দিনাজপুর জেনারেল হাসপাতালে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা দেন।
এ ঘটনায় নারায়র কুমার সিংহানিয়া ছেলে নবীন সিংহানিয়া গতকাল সোমবার সুমিত কুমার আগরওয়ালা (নিক্কি)  ও তাঁর ছোট ভাই অমিত কুমার আগরওয়ালা (রিক্কি) এবং অমিত সিংহানিয়া ওরফে পাপ্পুসহ অজ্ঞাত ৪/৫ জনের বিরুদ্ধে সৈয়দপুর থানায় একটি মামলা দায়ের করেন। সৈয়দপুর থানায় ১৪৩/৩২৩/৩০৭/৩৮৫/৩৭৯/৫০৬(২) ধারায় মামলাটি নথিভুক্ত করা হয়েছে।
এ নিয়ে মুঠোফোনে কথা হলে ব্যবসায়ী সুমিত কুমার আগরওয়ালা (নিক্কি) বলেন, নারায়ন কুমার সিংহানিয়া সম্পর্কে আমার চাচা।  সৈয়দপুরে আমাদের পৈতৃক জায়গা-জমি বেচাবিক্রি সংক্রান্ত বিষয়ে আমাদের  নিজের মধ্যে দীর্ঘদিন ধরে ঝামেরা চলে আসছে। চাঁদবাজি দাবির বিষয়টি সঠিক নয়।
 সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজাহান পাশা ভারতীয় আমদানিকারক দুই নাগরিকের কাছে চাঁদা দাবি, মারপিট ও প্রাণনাশের হুমকি প্রদশর্নের ঘটনায় থানায় মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, আসামীদের গ্রেপ্তারে জোর প্রচেষ্টা চলছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 7543842893256279245

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item