সৈয়দপুরে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 নীলফামারীর সৈয়দপুরে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস -২০১৮ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সৈয়দপুর উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক ওয়াশ কর্মসূচি ও এসকেএস ফাউন্ডেশনের সহযোগিতায় এক বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, হাত ধোয়ার ডিভাইস ও সঠিকভাবে হাত ধোয়ার কলাকৌশল প্রদর্শন এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে। সৈয়দপুর উপজেলা পরিষদ কার্যালয় পুরাতন ভবনের সামনে ওই আলোচনা সভার আয়োজন করা হয়।
জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর এর এবারের প্রতিপাদ্য “টেইসই উন্নয়ন স্বাস্থ্য সম্মত স্যানিটেশন, হাত ধোব নিয়মিত, থাকব সবাই স্বাস্থ্য সম্মত” ওপর অনুষ্ঠিত হয় ওই আলোচনা সভা।
 এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন।
 সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) এস এম গোলাম কিবরিয়া।
 এতে অন্যান্যদের বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারি প্রকৌশলী মো. আব্দুল গফুর তালুকদার। এ সময় বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশন বাস্তবায়িত ওয়াশ ফর আরবান পুওর প্রজেক্টের প্রকল্প সমন্বয়কারী মো. নজরুল ইসলাম তপাদারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
পরে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী কর্তৃক স্বল্পমূল্যে তৈরিকৃত হাত ধোয়ার ডিভাইস ও ভাল ভাবে হাত ধোয়ার সঠিক কলাকৌশল উপস্থাপন করা হয়। এরপর শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।
 এর আগে সৈয়দপুর পরিষদ কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালী উপজেলা পরিষদ কার্যালয়ের সামনের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালীতে উপজেলাপ্রাসনের  বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং এনজিও কর্মী ও শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা অংশ নেন।   

পুরোনো সংবাদ

নীলফামারী 5208511257362282018

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item