সৈয়দপুরে মাদক চার দিনের ব্যবধানে ইয়াবা ও গাঁজার বড় চালান আটক


 তোফাজ্জল হোসেন  লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 নীলফামারীর সৈয়দপুর মাদক পাচারের ট্রানজিট রুট হয়ে উঠেছে। গেল মাত্র ৪ দিনের ব্যবধানে  সৈয়দপুর থেকে ইয়াবা ও গাঁজার   দুইটি  বিশাল চালান আটক করা হয়। এ দুইটি মাদকের চালানই আটক করেছে র‌্যাব-১৩ নীলফামারীর সিপিসি-২ ক্যাম্পের অভিযানিক দল। আর এতেই সৈয়দপুর মাদকের বলে ধারণা করছে আইন-শৃঙ্খলা বাহিনী। এসব মাদক মূলতঃ সৈয়দপুরের পাশের দিনাজপুরের পার্বতীপুর থেকে  সৈয়দপুর হয়ে অন্যত্র চালান করা হয়। সর্বশেষ শনিবার (২৭ অক্টোবর) রাতে ৬২ কেজি গাঁজার বড় চালানসহ ২ জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। সৈয়দপুর শহরের উপকন্ঠে পশ্চিম পাটোয়ারীপাড়ার মনসুরের মোড় এলাকা থেকে গাঁজার ওই চালান আটক করে র‌্যাব-১৩ নীলফামারীর সিপিসি-২ ক্যাম্পের  সদস্যরা।
 জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে পশ্চিম পাটোয়ারীপাড়া মনসুরের মোড় এলাকায় একটি ডেইরি খামারে অভিযান চালায় র‌্যাব-১৩ নীলফামারী সিপিসি-২ ক্যাম্পের সদস্যরা। এ সময় র‌্যাব সদস্যরা ডেইরি খামারের সামনে একটি পিকআপ ভ্যানে তল্লাশি চালিয়ে একটি বস্তায় রাখা ৬২ কেজি গাঁজা উদ্ধার করে। একই সঙ্গে আটক করা হয় ২ জন মাদক ব্যবসায়ীকে। আটককৃতরা হচ্ছে পশ্চিম পাটোয়ারী এবরাউলের ছেলে সাঈদ হোসেন পাটোয়ারী (১৮) ও মোজাম্মেল পাটোয়ারীর ছেলে মোন্নাফ পাটোয়ারী (২৬)। এ অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব- ১৩ নীলফামারী ক্যাম্পের কমান্ডার মেজর এটিএম নাজমুল হুদা।
এ ব্যাপারে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) নূরুজ্জামান বেগ জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আটক ২ জনকে নীলফামারী কারাগারে পাঠানো হয়েছে।
এর আগে গত ২৩ অক্টোবর বিকেলে শহরের খালেদ মার্কেট এলাকায় র‌্যাব-১৩ দিনাজপুর সিপিসি-১ অভিযান চালিয়ে প্রায় ৮ হাজার পিস ইয়াবার চালানসহ বাবু রায় (৪০) নামে এক ইয়াবা ব্যবসায়ীকে আটক করে। একটি প্রসাধনীর কার্টনে ওই ইয়াবা আনা হয়েছিল। এটি ছিল রংপুর বিভাগে সম্প্রতিকালের আটক হওয়ায় ইয়াবার বড় চালান। এ ঘটনায় সৈয়দপুর থানায় মামলা দেওয়া হয় এবং আটক ইয়াবা ব্যবসায়ীকে নীলফামারী জেল হাজতে পাঠানো হয়। আর এর মাত্র ৪ দিনের ব্যবধানে মাদকের বড় চালান আটক হওয়ায় সৈয়দপুর মাদকের নিরাপদ ট্রানজিট রুট হয়ে উঠেছে বলে ধারণা করা হয়।   

পুরোনো সংবাদ

নীলফামারী 1419646281462601091

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item