সৈয়দপুরে পাঁচ দিনব্যাপী জেলা কাব ক্যাম্পুুরী উদ্বোধন


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 নীলফামারীর সৈয়দপুরে পাঁচ দিনব্যাপী জেলা কাব ক্যাম্পুরী - ২০১৮ শুরু হয়েছে। বাংলাদেশ স্কাউটস্ সৈয়দপুর, পার্বতীপুর ও লালমনিরহাট রেলওয়ে জেলার অংশগ্রহনে “সুস্থ দেহ সুস্থ মন, কাব স্কাউটিং প্রয়োজন” শ্লোগানকে সামনে রেখে এ কাব ক্যাম্পুরীর আয়োজন করা হয়।
শুক্রবার (২৬ অক্টোবর) বিকেলে বাংলাদেশ স্কাউটস্ সৈয়দপুর রেলওয়ে জেলার আয়োজনে ও ব্যবস্থাপনায় স্থানীয় রেলওয়ে মাঠে কাব ক্যাম্পুরীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। 
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কাব ক্যাম্পুরীর শুভ উদ্বোধন করেন সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) ও বাংলাদেশ স্কাউটস্ সৈয়দপুর রেলওয়ে জেলা সভাপতি মুহাম্মদ খুদরত- ই- খুদা।
 অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপিস্থত ছিলেন সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ সুপার সিদ্দিকী তাঞ্জিলুর রহমান।
বাংলাদেশ স্কাউটস্ সৈয়দপুর রেলওয়ে জেলা সহ-সভাপতি ও সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় বৈদ্যূতিক প্রকৌশলী মো. শফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ স্কাউটস্ সৈয়দপুর রেলওয়ে জেলা সম্পাদক মো. দেলোয়ার হোসেন মন্ডল।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর রেলওয়ে কারখানার ওয়ার্কস ম্যানেজার (ডাব্লুএম) ও বাংলাদেশ স্কাউটস্ সৈয়দপুর রেলওয়ে জেলা কমিশনার এবং ক্যাম্পুরী চীফ জহিরুল ইসলাম।
 পরে প্রধান সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) ও বাংলাদেশ স্কাউটস্ সৈয়দপুর রেলওয়ে জেলা সভাপতি মুহাম্মদ খুদরত- ই- খুদা বেলুন উড়িয়ে কাব ক্যাম্পুরীর শুভ উদ্বোধন করেন। এর আগে জাতীয় ও স্কাউটস্ পতাকা উত্তোলন করেন অতিথিরা। পরে জাতীয় সঙ্গীত ও প্রার্থনা সঙ্গীত পরিবেশন করা হয়। 
অনুষ্ঠানে স্কাউটস কার্যক্রমে বিশেষ অবদান রাখায় ১২জন স্কাউটারকে পুরস্কৃত করা হয়। পুরস্কার হিসেবে তাদের হাতে বাংলাদেশ স্কাউটসের সনদপত্র  ও মেডেল অব মেরিট তুলে দেয়া হয়েছে।
কাব ক্যাম্পুরীর উদ্বোধনী অনুষ্ঠানটি যৌথভাবে উপস্থাপনা করেন বাংলাদেশ স্কাউটস্ পার্বতীপুর রেলওয়ে জেলা সম্পাদক মো. মাহমুদুন্নবী ও সৈয়দপুর ইন্টারন্যাশনাল স্কুলের সহকারি শিক্ষিকা মোছা. শারমিন আক্তার। 
উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, সাংবাদিক, বাংলাদেশ স্কাউটস্ সৈয়দপুর রেলওয়ে সহকারি জেলা কমিশনার মো. মোজাহারুল ইসলামসহ সৈয়দপুর, পাবর্তীপুর ও লালমনিরহাট রেলওয়ে জেলা স্কাউটস্ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 পাঁচ দিনব্যাপী কাব ক্যাম্পুরীতে বাংলাদেশ স্কাউটস্ সৈয়দপুর, পাবর্তীপুর ও লালমনিরহাট রেলওয়ে জেলার ৩০টি কাব দল অংশ নিচ্ছে। তন্মধ্যে সৈয়দপুর রেলওয়ে জেলার ১৭ টি, পাবর্তীপুর রেলওয়ে জেলার তিনটি এবং লালমনিরহাট রেলওয়ে জেলার ১০টি কাব দল রয়েছে।
শনিবার (২৭ অক্টোবর) কাব ক্যাম্পুরীর দ্বিতীয় দিনে রয়েছে শোভাযাত্রা। সকাল ৮টায় সৈয়দপুর রেলওয়ে মাঠ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রাটি বের হবে।                                   

পুরোনো সংবাদ

নীলফামারী 1056130125740263816

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item