সৈয়দপুরে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 নীলফামারীর সৈয়দপুরে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে।  সোমবার সকালে  দিবসটি উপলক্ষে বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা এসকেএস ফাউন্ডেশনের ওয়াশ ফর আরবান পুওর প্রকল্পের কারিগরী সহযোগিতায় এক আলোচনা সভা, সহজ ও সঠিকভাবে হাত ধোয়ার বিভিন্ন কলাকৌশল প্রদর্শন করা হয়। সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ উদ্যোগে ওই অনুষ্ঠানের আয়োজন করে।
এতে প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
 বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস.এম গোলাম কিবরিয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন।
এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আলহাজ্ব মো. রাজিব উদ্দিন বাবু।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শাহ্জাহান মন্ডল, সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের পরিচালনা পর্ষদের সদস্য অধ্যক্ষ মো. আইউব আলী সরকার, বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা এসকেএস ফাউন্ডেশনের ওয়াশ ফর আরবান পুওর প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মো. নজরুল ইসলাম তপাদার প্রমূখ।
 অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের বিদ্যালয় শাখার সহকারি শিক্ষিকা মোছা. বিলকিছ বানু।
 পরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের তৈরি ডিভাইস ব্যবহার করে সহজ ওসঠিকভাবে হাত ধোয়ার কলাকৌশল প্রদর্শন করা হয়।  শেষে স্বল্পমূল্যে হাত ধোয়ার ডিভাইস তৈরিতে বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা  হয়েছে। 
 অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি,সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের পরিচালনা পর্ষদের সদস্যবৃনন্দ, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপাস্থত ছিলেন। 

পুরোনো সংবাদ

নীলফামারী 2152272383965834263

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item