মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে রংপুরে মানববন্ধন সমাবেশ

মামুনুর রশিদ মেরাজুল, রংপুর ব্যুরো 

মুক্তিযুদ্ধের চেতনার সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে এবং মুক্তিযোদ্ধাদের সম্মানে অবিলম্বে সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান। সোমবার দুপুরে রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অনুষ্ঠিত জেলা ও মহানগর কমিটি আয়োজিত মানববন্ধন সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।
মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রংপুর জেলা কমিটির আহবায়ক ও রসিকের কাউন্সিলর তৌহিদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন রংপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের যুগ্ন আহবায়ক মিজানুর রহমান, দৈনিক দাবানল এর ব্যবস্থাপনা সম্পাদক খন্দকার মোস্তফা সরওয়ার অনু,মহানগর কমিটির আহবায়ক মঈনুল ইসলাম, সদস্য সচিব শাহরিয়ার কবির মুকুল, রংপুর জেলা আমরা মক্তিযোদ্ধার সন্তান কমিটির সভাপতি মসিউর রহমান বাবলু, সাধারন সম্পাদক হাজী মারুফ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কমিটির আহবায়ক মাসুম হাবীব মারুফ, পীরগাছা ছাওলা ইউনিয়ন কমিটির আহবায়ক ফিরোজ আহসান মিল্টন, কামাইকেল কলেজ কমিটির সাধারন সম্পাদক রহমত আলী প্রমুখ।
এসময় মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবির প্রতি সংহতি জানিয়ে বক্তব্য রাখেন রংপুর মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল, জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক লক্ষি চন্দ্র দাস, মহানগর ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ আসিফ প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তিযোদ্ধাদের সম্মানে সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য ৩০% কোটা পাশ করেছিলেন। বর্তমান সরকার প্রধান কোটা বিরোধি আন্দোলনে বিভ্রান্ত হয়ে কোটা বাতিলের যে সিদ্ধান্ত নিয়েছে তা মুক্তিযোদ্ধাদের সম্মানে হানি। যতক্ষণ পর্যন্ত সরকারি চাকরিতে ৩০% মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার সিদ্ধান্তে প্রধানমন্ত্রীর কাছ থেকে আশ্বাস আসবে না, ততদিন পর্যন্ত এই আন্দেলন চলবে। 

পুরোনো সংবাদ

রংপুর 3391026082130603528

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item