পীরগাছায় জাল দলিলে বিদ্যালয় জাতীয়করন

ফজলুর রহমান, পীরগাছা(রংপুর)প্রতিনিধিঃ 

রংপুরের পীরগাছায় জাল দলিল দিয়ে তৈরী করা প্রাথমিক বিদ্যালয় একটি চক্রের মাধ্যমে জাতীয়করন করার অভিযোগ উঠেছে।
প্রাপ্ত তথ্যে জানা যায়, উপজেলার কৈকুড়ি ইউনিয়নে ২০০৮ সালে কৈকুড়ি ছড়ারপাড় দীপান্তর বেসরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠাকলীন বিদ্যালয়ের ঘরটি অন্যের জমি জোর পূর্বক দখল করে উত্তোলন করেন। প্রতিষ্ঠার পর থেকে সভাপতি আব্দুল খালেক প্রতিষ্ঠান পরিচালনার নামে শুধুমাত্র প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষা দিয়ে আসছেন। 
২০১৩ সালের ঘোষনা অনুযায়ী বিদ্যালয় জাতীয়করনের প্রক্রিয়া শুরু হয়। এরপর কৈকুড়ি ছড়ারপাড় দীপান্তর বেসরকারি প্রাথমিক বিদ্যালয় এর সভাপতি ও প্রধান শিক্ষক সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সম্মত করে একটি জাল দলিলসহ যাবতীয় কাগজপত্র নিজেদের ইচ্ছা মতো তৈরি করে উপজেলা যাছাই-বাছাই কমিটির নিকট উপস্থাপন করেন। দাখিলকৃত দলিল নং ৮৭৩৬ সম্পাদনের তারিখ ০৩ সেপ্টেম্বর-১৯৯৭ যাহা জাল দলিল বলে সুত্রে জানা যায়। বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করন সংক্রান্ত উপজেলা ও জেলা যাছাই-বাছাই কমিটি অজ্ঞাত কারণে ভূয়া কাগজপত্র হওয়ার পরেও বিদ্যালয়টি জাতীয়করনের জন্য সংশ্লিষ্ঠ মন্ত্রণালয়ে প্রেরন করেন। কৈকুড়ি ছড়ারপাড় দীপান্তর বেসরকারি প্রাথমিক বিদ্যালয় এর সভাপতি আব্দুল খালেক এর সাথে কথা হলে তিনি বলেন, আমাদের কাগজপত্র সঠিক রয়েছে তবে অফিস তলব করলে কাগজ দেখানো হবে।
তৎকালিন সময়ে দায়িত্বপ্রাপ্ত উপজেলা শিক্ষা অফিসার হরিশংকর সরকার এর সাথে মোবাইলে কথা হলে তিনি এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।
উপজেলা শিক্ষা অফিসার(ভারপ্রাপ্ত) সেকেন্দার আলী এর সাথে কথা হলে তিনি জানান, এধরনের কিছু হয়ে থাকলে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুরোনো সংবাদ

রংপুর 2891713893453097715

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item