গঙ্গাচড়ায় বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মান নিয়ে উত্তেজনা। রাস্তা বন্ধের অভিযোগ

সফিয়ার রহমান কাজল,গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি
রংপুরের গঙ্গাচড়া উপজেলার সদর ইউনিয়নের পশ্চিম মান্দ্রাইন সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক সীমানা প্রাচীর নির্মান নিয়ে
এলাকাবাসীর মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।এলাকাবাসী অভিযোগ করছে এতে তাদের চলাচলের রাস্তা বন্ধ হয়ে যাবে। ।
এলাকাবাসী সূত্রে জানা যায়, বিদ্যালয়টি ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হয়। বিদ্যালয়টির দক্ষিণ পার্শ্ব দিয়ে এলাকাবাসীর চলাচলের জন্য একটি রাস্তা রয়েছে। সম্প্রতি বিদ্যালয় কর্তৃপক্ষ বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণের জন্য সীমানা পিলার স্থাপন করে। সীমানা পিলার অনুযায়ী প্রাচীরটি নির্মাণ হলে চলাচলের রাস্তাটি সমূদ্বয় বন্ধ হয়ে যাবে। বিদ্যালয় কর্তৃপক্ষ এহেন অমানবিক কার্যকলাপে রাস্তায় চলাচলকারী লোকজনের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। মঙ্গলবার সরেজমিন ঘটনাস্থলে গেলে ওই এলাকাবাসীর প্রবীণ ব্যক্তি ফজলুল হক (৬৫), নুরুল হক (৭০), কামরুল (৫০) ও হেলাল (৪০), আরমিনা (৩৫) জানান, রাস্তাটি দিয়ে বিদ্যালয়ের পিছনে থাকা ৮-১০টি বসত বাড়ির লোকজনসহ জমি চাষাবাদের জন্য প্রতিদিন ২ শতাধিক লোকজন যাতায়াত করেন। প্রাচীরটি নির্মাণ হলে ওই লোকজনগুলোর চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ হয়ে যাবে। তারা চলাচলের রাস্তা ছেড়ে বিদ্যালয়ের প্রাচীর নির্মাণ করার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন। তারা আরো বলেন, রাস্তা বন্ধ করে প্রাচীর নির্মাণ হলে আমরা তা প্রতিহত করব। এছাড়াও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের যাতায়াতের নিজস্ব কোন রাস্তা নাই। তারা মালিকানাধীন রাস্তা দিয়ে যাতায়াত করে। আমরা তাদের রাস্তাও বন্ধ করে দিব।
এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুদর্শন চন্দ্র সরকার সাংবাদিকদের বলেন, বিদ্যালয়ের জমি দিয়ে লোকজন যাতায়াত করতঃ। আমরা বিদ্যালয়টির যতটুকু জায়গা আছে ততটুকু জায়গায় সীমানা প্রাচীর দিব। রাস্তা বন্ধ হবে কি না সেটা দেখার বিষয় আমাদের নয়।

পুরোনো সংবাদ

রংপুর 5096475900556869225

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item