শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়-সংস্কৃতিমন্ত্রী

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১ অক্টোবর॥
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই শিক্ষার্থীরা বছরের প্রথম দিন বিনামূল্যে বই পায়। তিনি ক্ষমতায় আছে বলেই বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলো জাতীয়করন করা হয়েছে এবং হচ্ছে। শিক্ষার মান বাড়ছে, শিক্ষকদের বেতন-ভাতা বৃদ্ধি পাচ্ছে। আগে মাদ্রাসা ধর্মীয় শিক্ষার মধ্যে সীমাবদ্ধ ছিল। এখন এর পাশাপাশি আধুনিক শিক্ষা যুক্ত হয়েছে। আধুনিক যুগের প্রতিযোগিতায় শিক্ষার্থীরা যাতে এগিয়ে যেতে পারে এজন্য এটি যুক্ত হয়েছে। ইসলাম যেন সুরক্ষিত থাকে পাশাপাশি অন্য ধর্মের মানুষ যেন সুরক্ষিত থাকতে পারে সে সুব্যবস্থা করা হয়েছে। শেখ হাসিনা  ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। তাই শেখ হাসিনার সরকারের উন্নয়নের উপর আস্থা রাখতে হবে। সোমবার (১ অক্টোবর) দুপুরে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীনে ৭৫ লাখ টাকা ব্যয়ে নীলফামারী শহরে আলিয়া মাদ্রাসার একাডেমিক ভবনের ভিত্তি স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকার মানেই নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হয়। দেশের মানুষকে নদী ভাঙন থেকে রক্ষার জন্য সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়। কেউ না খেয়ে থাকে না। দেশে মঙ্গা থাকে না। বিশ্ব দরবারে মাথা উচু করে দাড়ায়। আর বিএনপি-জামায়াত মানেই দুর্নীতিতে চ্যা¤িপয়ান। এটি হলো আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে পাথর্ক্য । বিএনপির রাজনীতি মানেই হত্যা-সন্ত্রাস জঙ্গিবাদ। মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের বিকল্প নেই।
মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি ডা. মমতাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন নীলফামারী পৌর সভার মেয়র জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভুইয়া, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম, দিনাজপুর শিক্ষা প্রকৌশল দপ্তরের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক (কল্যাণ ও পূর্ণবাসন) সরকার ফারহানা আক্তার সুমি প্রমুখ।
পরে মন্ত্রী বিকালে জেলা সদরের পলাশবাড়ি গ্রামে প্রায় সাত কোটি টাকা ব্যয়ে নবনির্মিত পল্লী বিদ্যুত সমিতির সাবস্টেশনের উদ্ধোধন করেন। নীলফামারী পল্লী বিদ্যৎ সমিতির জেনারেল ম্যানেজার একেএম হাসানাত হাসান জানান, ওই স্টেশনটি উদ্বোধনের ফলে এলাকার ১৫ হাজার গ্রাহক ভোল্টেজের কবল থেকে রক্ষা পাবে। #






পুরোনো সংবাদ

নীলফামারী 3178497132172419190

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item