নারীদের অধিকার আদায়ের লড়াই বাড়ি থেকে শুরু করতে হবে-সংষ্কৃতি মন্ত্রী

ইনজামাম-উল-হক নির্ণয়, স্টাফরিপোর্টার নীলফামারী ১০ অক্টোবর॥
সংষ্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, নারীদের নিজেদের অধিকার নিজেকে প্রতিষ্ঠা করতে হবে। সে অধিকার প্রতিষ্ঠার লড়াইটা  নিজ বাড়ি থেকে শুরু করতে হবে। পাশাপাশি লেখাপড়া শিখে নারীদের প্রতিষ্ঠিত হতে হবে।
তিনি বলেন, পুরুষদের মানষিকতার পরিবর্তন করতে না পারলে শুধু মাত্র আইন করে নারী নির্যাতন বন্ধ করা সম্ভব নয়। আমরা নিজেদের শিক্ষিত দাবি করি, সংষ্কৃতি চর্চা করি এবং নিজেদের পরিশোধিত পুরুষ দাবি করি, কিন্তু যখন বাড়িতে যাই তখন শিক্ষা, সংস্কৃতি ও পরিশোধিত মানষিকতা সব ভুলে যাই।
নারী নির্যাতন বিরোধী প্রচারনার অংশ হিসাবে আজ বুধবার (১০ অক্টোবর) সকাল ১১টায় নীলফামারী নারী যোগাযোগ কেন্দ্রের আয়োজনে উদয়াঙ্কুর সেবা সংস্থা ও সুইডেনের ডিয়াকোনিয়া সংস্থার সহযোগিতায় পাঁচশতাধিক নারীদের নিয়ে মিনি ম্যারাথনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা ছেলে সন্তানের ব্যাপারে যেভাবে চিন্তা করি, মেয়ে সন্তানের ব্যাপারে সেভাবে চিন্তা করি না। ছেলেদের ন্যায় মেয়েদেরও লেখাপড়া শেখাতে হবে। তাদেরকে নিজের পায়ে দাঁড়ানোর সুযোগ করে দিতে হবে। তবে আপনি উপকৃত হবেন, দেশও উপকৃত হবে।
নারী যোগাযোগ কেন্দ্রের সভাপতি ফরিদা খানমের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, বেসরকারী সংস্থা ইউএসএস এর নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী। জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর হতে ৫ কিলোমিটার অদুরে মশিউর রহমান ডিগ্রি কলেজ পর্যন্ত নারীদের মিনি ম্যারাথনের পাঁচশতাধিক নারীদের নিয়ে মিনি ম্যারাথন অনুষ্ঠিত হয়।
পরে দুপুরে মন্ত্রী ৭০ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে নির্মিত জেলা সদরের রামগঞ্জ কলেজের একাডেমিক ভবনের উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, একটি দেশের উন্নতি হয়না, যদি ওই দেশের মানুষ শিক্ষত না হয়। এজন্য বঙ্গবন্ধু শিক্ষার উপর গুরুত্ব দিয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটির ধারাবাহিকতা ধরে রেখেছেন। #

পুরোনো সংবাদ

নীলফামারী 1411376485764404647

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item