নীলফামারী-সৈয়দপুর মহাসড়ক প্রশস্তকরণ ও মজবুতিকরন প্রকল্পের নির্মান কাজের উদ্ধোধন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ॥
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়ন বিস্ময়ের এক উজ্জ্বল দৃষ্টান্ত। মুক্তিদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শকে সমুন্নত রেখে সরকার দেশের আর্থ-সামাজিক ক্ষেত্রে অসামান্য উন্নয়ন করে চলেছে। এরই ধারাবাহিকতায় রূপকল্প-২০২১ ও রূপকল্প-২০৪১ অনুসরণ করে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে।  মঙ্গলবার (২ অক্টোবর) সকাল ১১টায় নীলফামারী-সৈয়দপুর মহাসড়ক (আর-৫৭০) প্রশস্তকরণ ও মজবুতিকরন প্রকল্পের নির্মান কাজের আনুষ্ঠানিকভাবে উদ্ধোধনকালে এক জনসভায় তিনি এ কথা বলেন।নীলফামারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী এ,কে এম হামিদুর রহমানের সভাপতিত্বে দারোয়ানী টেক্সটাইল মিলস মাঠের ওই জনসভায় সংস্কৃতিমন্ত্রী বিএনপির উদ্যেশে বলেন আপনরা ৭ দফা দাবি দিয়েছেন। দফায় কোন কাজ হবেনা। বিগত সময় আপনারা এই দেশের জন্য কি করেছেন এই  প্রশ্ন সামনে রেখে জনগনকের কাছে যান। জনগনই বলে দিবে আপনার ক্ষমতার  বিগত ৯ বছর আগের বাংলাদেশ  আর আজকের বাংলাদেশ এক নয়।আজকের বাংলাদেশ আতœপ্রত্যয়ী। বাংলাদেশের গ্রামাঞ্চলে অর্ধাহারে, অনাহারে দিন কাটত বড় একটি জনগোষ্ঠী। অধিকাংশ অঞ্চল ছিল বিদ্যুতহীন অন্ধকারাচ্ছন্ন। অধিকাংশ ঘরবাড়ি ছিল মাটির দেয়াল অথবা পাটখড়ি বা বাঁশের বেড়া আর খড়ের ছাউনিতে তৈরি। বর্তমানে গ্রামাঞ্চলের সেই চিত্র আর নেই। শেখ হাসিনার নেতৃত্বে বেকারত্ব ঘুচিয়ে যাওয়ায় মাত্র ৯ বছরেই পাল্টে গেছে দেশের সার্বিক দৃশ্যপট। অধিকাংশ বাড়িঘর দাঁড়িয়ে আছে ইট-সিমেন্ট অথবা টিনের ওপরে। আর অল্প কিছুদিনের মধ্যে শত ভাগ মানুষের বাড়িতে জ্বলবে বিজলি বাতি। ক্ষুধা, দারির্দ্র, অশিক্ষা গ্রামাঞ্চল থেকে প্রায় বিতাড়িত হয়েছে। মঙ্গা নামক শব্দটি এখন ইতিহাস। বদলে গেছে তলাবিহীন ঝুড়ির কথিত ভাবমূর্তিও। জঙ্গী-সন্ত্রাসীরাও পড়েছে অস্তিত্বের সঙ্কটে। নানামুখী চ্যালেঞ্জ মোকাবেলা করেই শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার বাংলাদেশকে নিয়ে যাচ্ছে উন্নয়নের মহাসড়কে। টানা ৯ বছর ধরেই উন্নয়ন-অগ্রগতির মহাসোপানে এগিয়ে চলেছে বাংলাদেশ।
মন্ত্রী এ প্রসঙ্গে বিএনপিকে উদেশ্য করে আরো বলেন সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। গণতন্ত্র ও দেশকে ভালবেসে নির্বাচনে অংশ নিন। নাশকতার চিন্তা ছেড়ে দিন।
মন্ত্রী বলেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ স্বল্প উন্নত দেশ থেকে আমরা উন্নয়নশীল দেশে রূপান্তরিত হতে চলেছি। ২০০৮-এর নির্বাচনের আগে শেখ হাসিনা যে স্বপ্ন দেখিয়েছিলেন ডিজিটাল বাংলাদেশ। স্বপ্ন দেখিয়েছিল ২১ সালের মধ্যে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। ভিশন টুয়ান্টি টুয়ান্টি ওয়ান আজকে স্বপ্ন নয় বাস্তব। মন্ত্রী আরো বলেন বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, কৃষি, খেলাধুলা, সংস্কৃতি চর্চা এমন কোনো ক্ষেত্র নেই, যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ছোয়া লাগেনি।
তাই এই উন্নয়নের মহাসড়ক অব্যাহত রাখতে তিনি আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে নৌকা মার্কায় পুনরায় ভোট দিয়ে শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী আসনে বসানোর আহবান জানান জনগনকে।
জনসভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) শাহিনুর আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ,
সাধারন সম্পাদক মমতাজুল হক,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভুইয়া, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক (কল্যাণ ও পূর্ণবাসন) সরকার ফারহানা আক্তার সুমি, প্রমুখ।
এই কাজের সংশ্লিষ্ট সড়ক ও জনপদ বিভাগ সুত্র মতে জিওবির অর্থায়নে ২২৫ কোটি ৯৬ লাখ ১৪ হাজার টাকা ব্যয়ে নীলফামারী-সৈয়দপুর মহাসড়কে ১৫ দশমিক ৫০ কিলোমিটার সড়ক প্রশস্ত করণ ও মজবুতিকরন ও ৮টি কালভার্ট নির্মান করা হবে। এর জন্য ২২ দশমিক ১১১ হেক্টর ভুমি অধিগ্রহন করা হয়েছে। সড়কের নির্মান কাজ সমাপ্ত করা হবে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর।
এরপর মন্ত্রী জেলা সদরের আর্দশ উচ্চ বিদ্যালয়ের উর্ধ্বমুখী সম্প্রসারিত ভবন ও কানিয়ালখাতা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের একাডেমী ভবন উদ্ধোধন করেন।



পুরোনো সংবাদ

নীলফামারী 1429925379836000375

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item