নীলফামারীতে সেতু নির্মানের দাবিতে সংবাদ সম্মেলন

ইনজামাম-উল-হক নির্ণয়,  নীলফামারী ৩১ অক্টোবর॥ নীলফামারী জেলা সদরের চাপড়াসরমজামী ইউনিয়নের চাড়ালকাটা নদীর ওপর যাদুরহাট বড়–য়া ঘাটে সেতু নির্মানের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (৩১ অক্টোবর) দুপুরে জেলা শহরে অবস্থিত ইউএসএস নামক বেসরকারী সংস্থার সম্মেলন কক্ষে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
এলাকাবাসীর পক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো ও জেলা আওয়ামী যুবমহিলা লীগের আইন বিষয়ক সম্পাদক ইসরাত জাহান পল্লবী। এসময় তিনি লিখিত বক্ত্যবে বলেন, যাদুরহাট বড়–য়া ঘাটে ওই নদী পারাপারে প্রায় ৫০ হাজার মানুষের দীর্ঘদিনের দাবি একটি সেতু। সে দাবিটি পুরণ না হওয়ায় এলাকার মানুষ নিজ উদ্যোগে বাঁশের সাকো নির্মান করে পারাপার হচ্ছে। পুরাতন ওই সাকোটিও মেরামরে অভাবে ব্যবহারের অনুপযোগী হয়েছে। ফলে অতিকষ্টে নদীর পানি ভেঙ্গে পারাপার হচ্ছে শিশু শিক্ষার্থীসহ সব বয়সের মানুষ।
তিনি বলেন, নদীর পূর্বপ্রান্তে উপজেলার চাপড়াসরমজামী ইউনিয়নের গাংবের, বড়–য়া গ্রামসহ কিশোরীগঞ্জ উপজেলার নিতাই ইউনিয়নের চকেয়াপাড়া, কোরানীপাড়া, আদিয়ার পাড়া, নিতাই হাট গ্রাম অবস্থিত। এসব গ্রামের মানুষকে নদী পাড় হয়ে পশ্চিম প্রান্তের যাদুর হাটসহ জেলা সদরে আসতে হয়। এছাড়া যাদুরহাটে রয়েছে স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাংক ও ব্যবসা কেন্দ্র। এসব প্রতিষ্ঠানের ওপর নির্ভরশীন নদীর পূর্ব প্রান্তের সকল মানুষ। ফলে ওই নদী পার হয়ে প্রতিনিয়ত যাতায়াত করতে হয় তাদেরকে। গত ৩ অক্টোবর এলাকার মানুষ তাদের কষ্টের কথা উল্লেখ করে সেখানে সেতু নির্মানের দাবিতে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুরের কাছে স্মারকলিপি প্রদান করেন। মন্ত্রী সেখানে সেতু নির্মানের বিষয়ে আশ্বস্ত করেন তাদেরকে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দীপক চক্রবর্তী, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক হোসেন খান মানিক, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো রাসেল আমিন, লেমন তালুকদার ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালে রিজিওনাল ম্যানেজার আলী ইজাদ। এর আগে সেখানে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের উদ্যোগে রাজনৈতিক ফেলো ও যুব সমাবেশ অনুষ্ঠিত হয়। 

পুরোনো সংবাদ

নীলফামারী 4098323588749767437

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item