নীলফামারীর উন্নয়ন মেলায় মিলবে বিমান ও ট্রেনের টিকেট ও ফ্রি-ওয়াইফাই

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৩ অক্টোবর॥
সারা দেশের ন্যায় নীলফামারীতেও তিনদিন ব্যাপী চতুর্থ বারের মতো জাতীয় উন্নয়ন মেলা /২০১৮ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার (৪ অক্টোবর) হতে শনিবার (৬ অক্টোবর) পর্যন্ত এই মেলা চলবে জেলা শহরের হাইস্কুল মাঠে (বড়মাঠ) । উন্নয়ন মেলা নিয়ে আজ বুধবার (৩ অক্টোবর) জেলা প্রশাসকের কার্যালয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এ জেলার উন্নয়ন মেলার সার্বিক তদারককারী অতিরিক্ত সচিব ও বাংলাদেশ বিমান চলাচল কর্র্র্তৃপক্ষ কমিটির সদস্য মোঃ আব্দুল হাই। এ সময় উপস্থিত থেকে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন স্থানীয় সরকারীরে পরিচালক মোতালেব হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজাহারুল ইসলাম।
জেলার উন্নয়ন মেলা কমিটির আহবায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহীনুর আলমের সভাপতিত্বে প্রেস ব্রিফিং এ, জানানো হয় জেলা প্রশাসকের তত্বাবধানে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মেলার উদ্বোধন করবেন । নীলফামারীর উন্নয়ন মেলায় এবার বিমান ও ট্রেনের টিকেট সংগ্রহের ব্যবস্থা রাখা হয়েছে। এ ছাড়া থাকবে  ইন্টারন্যাট ব্যবহারে সকলের জন্য ফ্রি ওয়াইফাই। এই মেলায় বিশেষ করে নীলফামারীর উত্তরা ইপিজেডে লোক নিয়োগে সরাসরি আবেদন ও সাক্ষাৎকার গ্রহনের ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া  মেলায়  সরকারি ও বেসরকারি এনজিও, উন্নয়ন সংস্থা, শিল্প কারখানার মালিক, ব্যবসায়ী ও বেসরকারি প্রতিষ্ঠান নিজ নিজ উন্নয়ন কর্মকান্ড জানাতে মেলায় অংশ নেবে। স্টল থাকবে ১০২টি। তিনদিনের উন্নয়ন মেলায় বীর মুক্তিযোদ্ধা, গণমান্যও রাজনৈতিক ব্যাক্তি, সুশীল সমাজ, সিনিয়ন সিটিজেন, শিক্ষার্থী অভিভাবক, দেশি/বিদেশি পর্যটক, বিনিয়োগকারীসহ প্রান্তিক পর্যায়ের সর্বস্থরের জনসাধারণকে এই মেলায় স¤পৃক্ত করা হবে। বিশেষ করে ছাত্র/ছাত্রী এবং তরুণদের মেলায় অংশগ্রহণ নিশ্চিত করা হবে। ছাত্র/ছাত্রী এবং তরুনদের স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানাতে হবে এবং তাদের বাঙালি জাতীয়তাবাদে উদ্ধুব্ধ করতে হবে যাতে তাদের মধ্যে ইতিহাস বা ধর্ম নিয়ে কোনো বিকৃত বা মিথ্যা ধারণ থাকলে সেটি অপসারিত হয়। জেলা ও উপজেলা প্রাসনের সার্বিক আয়োজনে জেলা ও উপজেলার বিভিন্ন সরকারি দফতর/সংস্থা, ব্যাংক, বীমা ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান, মেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উল্লেখযোগ্য ১০টি বিশেষ উদ্যোগ এবং প্রধানমন্ত্রীর অর্জিত আন্তর্জাতিক স্বীকৃতি ও সাফল্য তুলে ধরা হবে। রূপকল্প-২০২১ ও রূপকল্প-২০৪১ এ উন্নত বাংলাদেশের প্রস্তাবনা স¤পর্কে জনগণকে উদ্ধুদ্ধ করা হবে।
সেই সঙ্গে থাকবে প্রতিদিন আলোচনা সভা, বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের স্টল পরিদর্শন চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগীতা ও বিশিষ্ট শিল্পীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান।#

পুরোনো সংবাদ

নীলফামারী 97594884884434313

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item