জলঢাকায় অগ্নিকান্ডে ৩০ বসত ঘর পুড়ে ছাই॥ আহত ২

ইনজামাম-উল-হক নির্ণয়,  নীলফামারী ॥
ভয়াবহ অগ্নিকান্ডে নীলফামারীর জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নের বালাপাড়া গ্রামে ১৩ পরিবারের ৩০টি টিনের বসত ঘর পুড়ে ছাই হয়েছে।  শুক্রবার (২৬ অক্টোবর) জুম্মার নামের পর এই অগ্নিকান্ডে ওই সকল পরিবারের সকল আসবাবপত্র ,ধান চাল ও নগদ অর্থ সহ প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়। আগুন নেভানোর চেষ্টায়  অগ্নিদগ্ধ হয়ে মক্কর আলী (৪০) ও জাফর মিয়া(৪৫) নামের  দুইজন গুরুত্বর আহত হয়। তাদের  জলঢাকা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ওই গ্রামের কৃষক মোস্তফা  জানায়, তার বাড়ির পল্লী বিদ্যুতের মিটারের সংযোগে লুজ কানেকশনে আগুন বের হতে থাকে। এ দেখে স্থানীয় পল্লী বিদ্যুত অফিসে একাধিকবার মোবাইল করা হলে তারা কেউ রিসিভ করেনি। ফলে মিটারের লুজ কানেকশনের আগুনে অগ্নিকান্ডের সুত্রপাত হয়ে দ্রুত চারিদিকে ছড়িয়ে পড়ে।খবর পেয়ে জলঢাকা ফায়ার সার্ভিস ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসায় ওই গ্রামের আরো ২০ পরিবারের বসত ঘর রক্ষা পায়।
এদিকে পল্লী বিদ্যুতের জলঢাকা অফিসের গাফলাতির কারন উল্লেখ করে এলাকাবাসী অভিযোগ করে জানায় আজ তাদের কারনে ১৩ পরিবার অগ্নিকান্ডে নিঃস্ব হলো। তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীব্যাক্তিদের শাস্তি দাবি করেছে।
কৈমারী ইউপি চেয়ারম্যান রেজাউল হক বাবু ঘটনার সত্যতা নিশ্চিত করে জানায় বিষয়টি আমরা নীলফামারী জেলা প্রশাসক নাজিয়া শিরিনকে অবগত করেছি। সেই সঙ্গে বিকালে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে ৩০ কেজি করে চাল, ডাল, সোয়াবিন তেল, লবণ ও নগদ ২ হাজার করে টাকা প্রদান করা হয়।
অপর দিকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের কেন্দ্রীয় যুবলীগের সদস্য আব্দুল ওয়াহেদ বাহাদুর ২০ হাজার টাকা প্রদান করে। জলঢাকা উপজেলা চেয়ারম্যান সৈয়দপুর আলী ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে পরিবারগুলোকে একটি করে কম্বল দেন।
এ বিষয়ে নীলফামারী পল্লী বিদ্যুতের জিএম এস,এম হাসনাত হাসান বলেন ঘটনাটি আমরা তদন্ত করে দেখছি।
জেলা প্রশাসক নাজিয়া শিরিন  জানান  অগ্নিকান্ডের ঘটনায় তাৎক্ষনিকভাবে ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য শুকনা খাবার ও চাল বিতরন করা হয়। তিনি বলেন এলাকাবাসী এই অগ্নিকান্ডের জন্য পল্লী বিদ্যুতের জলঢাকা অফিসের গাফতালির অভিযোগ তুলেছে। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।

পুরোনো সংবাদ

নীলফামারী 8395815377982846693

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item