চতুর্থ খোকনদা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে সোনারায় ইউনিয়ন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ॥
নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে চতুর্থ খোকনদা আন্তঃইউনিয়ন গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট/২০১৮ এর দ্বিতীয় খেলায় জয় পেয়েছে সোনারায় ইউনিয়ন পরিষদ ফুটবল দল। ৫-১ গোলে টুপামারী ইউনিয়ন পরিষদ ফুটবল দলকে পরাজিত করে তারা।
 শনিবার (২৭ অক্টোবর) জেলা ও সদর উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বিকাল ৩টা ২০ মিনিটে এই টুর্নামেন্টের দ্বিতীয় খেলায়ও ছিল গোলের বন্যা। খেলার প্রথম হাফে মূহুর্মূহু আক্রমণে তিনটি গোল করে জয়ের দিকে এগিয়ে যায় সোনারায় ইউনিয়ন। ১১মিনিটে প্রথম গোল করেন ১০ নম্বর জার্সিধারী ইরফান হোসেন। সোনারায় দলের হয়ে দুইটি গোলে করেন ৬ নম্বর জার্সিধারী পরিতোষ ১৬ ও ৬০ মিনিটে। ২৯ মিনিটে ৭ নম্বর জার্সি নাজমুল তৃতীয় করে গোল করেন। দ্বিতীয় হাফে ৩৮ মিনিটে চতুর্থ গোল করেন ১১ নম্বর খোকন। খেলার ৬৫ মিনিটে সোনারায়ের জালে একটি গোল করেন টুপামারী ইউনিয়ন পরিষদ ফুটবল দলের অধিনায়ক ১০ নম্বর জার্সি আব্দুর রশিদ।
খেলায় ছিল র‌্যাফেল ড্র। প্রথম পুরষ্কার বাইসাইকেল, দ্বিতীয় পুরষ্কার একটি মোবাইল ফোন ও তৃতীয় পুরষ্কার একটি রাইস কুকার। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি আরিফ হোসেন মুন।
উল্লেখ যে, এই টুর্নামেন্টে জেলা সদরের ১৫টি ফুটবল দল অংশ নিচ্ছে। ল শুক্রবার (২৬ অক্টোবর) উদ্বোধনী খেলায় কচুকাটা ইউনিয়ন পরিষদের ৭-১ গোলে সংগলশী ইউনিয়ন পরিষদ ফুটবল দলকে পরাজিত করে।
আজ রবিবার (২৯ অক্টোবর) এর খেলায় পরস্পর প্রতিদন্দিতা করবেন চওড়া বড়গাছা ইউনিয়ন পরিষদ বনাম রামনগর ইউনিয়ন পরিষদ ফুটবল দল।
সংশ্লিষ্ট সুত্র জানায় সন্ত্রাস, মাদক ও জঙ্গীবাদ মুক্ত যুব সমাজ গঠনে মেতে উঠি ফুটবল উৎসবে এই শ্লোগানে খোকদার নামে এই ফুটবল টুর্নামেন্টের প্রধান উদ্যোগতা নীলফামারী সদর আসনের সংসদ সদস্য সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর। তার উদ্যোগে ২০১৪ সালের ৭ নবেম্বর হতে খোকনদা আন্তঃ ইউনিয়ন গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু করা হয়। যার ধারাবাহিকতায় প্রতি বছর এই খেলা অনুষ্ঠিত হচ্ছে।
আয়োজনকরা জানায়, নীলফামারীর এককালের শিক্ষা গুরু ছিলেন বাবু সূনীল রতন ব্যানার্জী ওরফে খোকন দা। তার কৈশোর-যৌবন এবং জীবনের মাহেন্দ্রক্ষন নীলফামারীর ক্রীড়াঙ্গন জুড়েই কেটেছিল। নীলফামারী হাই স্কুলের একজন সাধারন সহকারী শিক্ষক হয়েও তিনি কাঁধে তুলে নিয়েছিলেন নীলফামারীর শিক্ষা,সংস্কৃতি এবং ক্রীড়ার এক অতুলনীয় আদর্শ। নীলফামারীর সেই খোকদার জন্য আজ স্বর্ণময় অতীত।  সে অতীত খন্ড খন্ড স্বর্ণের ফোর দিয়ে সুবর্ণ নকশী কাঁথা হয়ে উঠেছিল। আজ প্রয়াত সেই খোকনদার  পরশে তৎকালিন পূর্ব পাকিস্তান আন্তঃস্কুল ফুটবল প্রতিযোগী ১৯৫০ নীলফামারীতে অনুষ্ঠিত হয়েছিল। তারই সুবাধে নীলফামারী হাই স্কুল মহকুমা, জেলা ও বিভাগ ও জাতীয় পর্যায়ে চ্যা¤িপয়ান হবার গৌরব অর্জন করেছিল। খোকনদা ছিলেন চিরকুমার। শেষ জীবনে খোকনদা তার পৈত্রিক ভিটা হিসাবে ভারতের জলপাইগুড়ি ফিরে যান। সেখানে তিনি বার্ধক্যজনিত রোগে মৃত্যু বরন করেন। #

পুরোনো সংবাদ

নীলফামারী 3268583346107602803

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item