ফুলবাড়ীতে ৫৬টি পুজা মন্ডবে দুর্গা পুজার প্রস্তুতি- ব্যস্থ সময় কাটাচ্ছে প্রতিমা শিল্পিরা।

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

আগামী ১৫ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে হিন্দু ধর্মম্বলীদের সব থেকে বড় ধর্মিয় অনুষ্ঠান দুর্গাপুজাঁ। এজন্য সারাদেশের ন্যায় দিনাজপুরের ফুলবাড়ীতে জোরে সোরে চলছে দুর্গাপুজার  প্রস্তুতি।

এইবারে দুর্গা পুজাঁয় ফুলবাড়ী পৌরসভাসহ উপজেলার সাতটি ইউনিয়নে ৫৬টি পুজা মন্ডবে দুর্গা পুজাঁর প্রস্তুতি নেয়া হয়েছে। মন্ডবে মন্ডবে চলছে পুতিমা তৈরী ও মন্ডব সাজানোর কাজ। এদিকে সময়মত প্রতিমা তৈরীতে ব্যস্থ সময় কাটাচ্ছেন প্রতিমা শিল্পিরাও।

প্রতিমা শিল্পিরা বলছেন দুর্গা পুজার প্রতিমা তৈরীর কাজ করে সারা বছর চলতে হয়, এই জন্য একজন শিল্পি একাধিক প্রতিমা তৈরীর কাজ করে থাকেন। তাই প্রতিটি পুজা মন্ডবে একই সাথে পুতিমা তৈরী ও প্রস্তুত করতে তাদেরকে দিন-রাত কাজ করতে হচ্ছে।

উপজেলা পুজা উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক চিত্ত রঞ্জন দাস বলেন, এই বছর উপজেলায়  পৌরা এলাকাসহ সাতটি ইউনিয়নে মোট ৫৬টি পুজা মন্ডবে দুর্গা পুজাঁর প্রস্তুতি গ্রহন করা হয়েছে। এর মধ্যে পৌরসভায় ১৩টি এলুয়াড়ী ইউনিয়নে ৩টি, আলাদিপুর ইউনিয়নে ৪টি, বেতদিঘী ইউনিয়নে ৩টি, খয়েরবাড়ী ইউনিয়নে ৮টি, দৌলতপুর ইউনিয়নে ৩টি এবং শিবনগর ইউনিয়নে ১৭টি পুজা মন্ডবে দুর্গা পুজাঁ একযোগে অনুষ্ঠিত হবে।

অধ্যাপক চিত্ত রঞ্জন দাস বলেন আগামী ১৫ অক্টোবর থেকে কুমারী পুজার মধ্য দিয়ে শুরু হবে স¦ারদীয় দুর্গা পুজাঁ। কোন প্রকৃতিক দুর্যোগ না হলে সুষ্ঠ পরিবেশে উৎসব মুখর ও আনান্দঘন পরিবেশে উদযাপিত হবে এইবারের দুর্গা পুজাঁ। 

পুরোনো সংবাদ

ধর্মকথা 7383463385746167639

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item