ডোমারে সোমবার একই স্থানে কর্মী সম্মেলন - ফুটবল টুর্নামেন্ট খেলা নিয়ে উত্তেজনা

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ
নীলফামারীর ডোমার পাংগা মহেশ চন্দ্রনালা উচ্চবিদ্যালয়ে  স্থানীয় আ”লীগ  সরকারের গত ১০ বছরের  উন্নয়ন কর্মকান্ড  ও আগামী নির্বাচনে ভোট দিলে ভবিষ্যত উন্নয়ন কর্মকান্ড কি হতে পারে এ নিয়ে প্রচারে কর্মীসভা ডেকেছে এক পক্ষ ।অপরদিকে একই দিনে একই সময়ে একই স্থানে সোমবার ( ২২ শে অক্টোবর) আব্দুল হাকিম  ভূট্ট গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা -২০১৮ইং  আয়োজন করেছে পাংগা বন্ধু একতা সংঘর নামে একটি সংগঠন ।  এ অনুষ্টানকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে ।
সরেজমিনে গেলে  উপজেলার পাংগা - মটুকপুর ইউনিয়নের ৩ নং  ওয়ার্ড আ’লীগের সহ - সভাপতি জামিয়ার রহমান জানান,এলাকার সবাই মিলে  এই ফুটবল খেলার সিন্ধান্ত নেওয়া হয়েছে ।কিন্তু  সুমিকে (নীলফামারী-১ আসনের মনোয়ন প্রত্যাশী ,মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ( কল্যান ও পুর্নবাসন) ও কেন্দ্রীয় মহিলা যুবলীগের সহ শিক্ষা সম্পাদক (প্রশিক্ষণ ও পাঠাগার) ফারহানা আখতার সুমী)  প্রধান অতিথি  করায় এক পক্ষ  কর্মী সভার নামে খেলা বানচাল করার পায়তারা করছে ।
একই ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক শাহিনুর আলম ও সাবেক ইউনিয়ন  চেয়ারম্যান আব্দুল হাকিম  ভূট্ট সহ অনেকেই বলেন , খেলার কমিটি আগে প্রধানশিক্ষকের নিকট খেলার জন্য আবেদন করার দুদিন পরে পাংগার বাজারে যুবলীগের মিটিং এ কর্মী সম্মেলনের সিন্ধান্ত নেওয়া হয় ,তার পরে তারা আবেদন করে। আসলে তাদের পরের আবেদন আগে হয়ে গেছে ।ডিমলার গন্ডগোলের হাওয়া  যেন এখানকার মাটিতে না আসে ।আ’লীগ - আ’লীগ যেন গোন্ডগোল না হয় ।তাছাড়া  পাংগায় ৯৩টি স্থানে কর্মী সভার জায়গা রয়েছে । প্রতিষ্টানের ভিতরে যথেষ্ট জায়গা রয়েছে ,সেখানে কর্মী সম্মেলন করতে পারে ,তাই হয়।আর মাঠে তো সব সময় খেলাই হয় ।প্রশাসন  যদি মাঠে খেলতে না দেয় ,তবে পাশেই জমি ভাড়া নিয়ে খেলা হবে ।
পাংগা মটুকপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি মো ঃ মোকলেছুর রহমান  দুলাল জানান , আমাদের মুলত কর্মী সম্মেলন ডেকেছি ।তাছাড়া আ’লীগের গত ১০ বছরের  প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকান্ড ও আগামী নির্বাচনে ভোট দিলে ভবিষ্যত উন্নয়ন কর্মকান্ড কি হবে তা গ্রামেগঞ্জে প্রচারের জন্য আগামী ২১/২২/২৩ অক্টোবর কর্মী সম্মেলনের জন্য মাঠের ব্যবহার করার অনুমতির আবেদন করেছি ।
আপনার নাম কার্ডে আছে প্রশ্ন করলে বলেন, মৌখিক ভাবে বলেছে ।কিন্ত যখন কার্ডে ফারহানা আখতার সুমীকে প্রধান অতিথি করা হয়েছে ।উনি কার্ডে মনোয়ন প্রত্যাশী  কেন দিবে ।নিজের পদবী দিবে ।পাংগার হাটে এসে  উনি মিছিল, পথসভা,  মিটিং করেছে ।উনি নৌকার মনোয়ন প্রত্যাশী হলে স্থানীয় আ’লীগ নেতা -কর্মীদের নিয়ে মিছিল মিটিং করবে ।তা না করে  বিএনপি ,জামাত,জাপার নেতাকর্মী  নিয়ে তা করছে ।এই অনুষ্টানেও  ৩ নং ওয়ার্ড বিএনপির সভাপতি সাইদুল ইসলামের সভাপতিত্বে এ খেলা হচ্ছে । আ’লীগের গত ১০ বছরের উন্নয়ন কর্মকান্ড ও আগামী নির্বাচনে ভোট দিলে ভবিষ্যত কর্মকান্ড কি হবে তা নিয়ে প্রচারনা না চালিয়ে বর্তমান আ’লীগের এমপি কি খারাপ কাজ করছে তা প্রচার করছে ।এমপির ভাই ,ভাতিজা  কি খারাপ কাজ করছে তাই প্রচারনা চালাচ্ছে । সমালোচনা ,আলোচনা করছে ।
এ ব্যাপারে পাংগা মহেশ চন্দ্রনালা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু জাফর শামসুদ্দিন জানান,১২ তারিখে কর্মী সম্মেলন, ১৪ তারিখে খেলার জন্য আবেদন করেছে ।
এ ব্যাপারে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ( কল্যান ও পুর্নবাসন) ও কেন্দ্রীয় মহিলা যুবলীগের সহ শিক্ষা সম্পাদক (,প্রশিক্ষণ ও পাঠাগার) ফারহানা আখতার সুমী জানান, ওখানে আ’লীগের সভাপতি /সম্পাদক সহযোগিতা করছে না । জনগনের খেলা হচ্ছে ,আমার প্রধান অতিথি নিয়ে যদি সমস্যা হয় তাহলে আমি প্রধান অতিথি থাকব না ।
এ ব্যাপারে ডোমার থানার অফিসার ইনচার্জ মোঃ মোকছেদ আলী বেপারী জাানান,উপরে রির্পোট দেওয়া আছে ।মিটিং করতে দেওয়া উচিত  না ।মিটিং করতে দিলে আইন শৃংখলা অবনতি হবে ।
এ ব্যাপারে ডোমার উপজেলা নিবার্হী অফিসার উম্মে ফাতিমা জানান, কোন গ্রপেই কোন কিছুই করতে পারবে না ।মাঠ ফাকাঁ থাকবে ।মৌখিক ভাবে নিষিদ্ধ করা হয়েছে ।

পুরোনো সংবাদ

নীলফামারী 8682222237521765705

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item