২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলার রায়ে ফুলবাড়ীতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত ॥

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী(দিনাজপুর) প্রতিনিধি-

দিনাজপুরের ফুলবাড়ীতে বুধবার  বেলা ১২টায় ২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলায় ঢাকার দ্রুত বিচার ট্রাইবুনাল এর রায়ে ১৯ জনের ফাঁসি ও ১৯ আসামীর যাবতজীবন কারাদন্ডের আদেশের পর দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ও দিনাজপুর-৫ আসনের মনোনয়ন প্রত্যাশী মোঃ জাকারিয়া জাকির নের্তৃত্বে মিছিল ও সমাবেশ করেছে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ।

গত ২০০৪ সালের ২১ আগষ্ট আওয়ামীলীগের জনসভায় আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দ্যেশে করা গ্রেনেট হামলায় ২৪জন নেতাকর্মীর অকাল মৃত্যু হয়। সেইসাথে গুরুতর আহত হয় সভাবেশে যোগ দেয়া কয়েকশত সাধারণ নেতাকর্মী । এ ঘটনায় অনেক নাটকীয়তার পর ১৪ বছর পেরিয়ে গতকাল মঙ্গলবার ঢাকার দ্রুত বিচার ট্রাইবুনাল এর বিচারক শাহেদ নূরউদ্দীন বাবর,পিন্টসহ ১৯ আসামীর মৃত্যুদন্ড ও তারেক রহমানসহ ১৯ জনের যাবত জীবন কারাদন্ডের আদেশ দেন। এই আদেশের পর আংশিক সন্তুটি প্রকাশ করে দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ও দিনাজপুর-৫ আসনের মনোনয়ন প্রত্যাশী মোঃ জাকারিয়া জাকির নের্তৃত্বে মিছিল ও সমাবেশ করেছে  উপজেলা স্বেচ্ছাসেবকলীগ।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে দিনাজপুর ৫ আসনের মনোনয়ন প্রত্যাশি জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া জাকির ২১ আগস্ট আওয়ামীলীগের সন্ত্রাস বিরোধী সমাবেশে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলার  মুল পরিকল্পনাকারী তারেক রহমানের যাবতজীবন কারাদন্ডাদেশ এর রায় পূণঃ বিবেচনা করে ফাঁসির রায় কার্যকরের দাবি জানান।

পুরোনো সংবাদ

দিনাজপুর 1036780480289802874

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item