ভারত - বাংলাদেশ সম্পর্কের সোনালী অধ্যায় বিরাজ করছে .....দিনাজপুরে ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রীংলা

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুরঃ বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রীংলা বলেছেন, বর্তমানে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে আজ দু’দেশের সম্পর্কের এক সোনালী অধ্যায় বিরাজ করছে। তিনি আরো বলেন, যে কোন সংকটময় মুহুর্তে বাংলাদেশের পাশে ভারত ছিলো, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও থাকবে। ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযোদ্ধারা এবং ভারতের সেনারা একসাথে যুদ্ধ করেছিলো এবং বাংলাদেশের স্বাধীনতার জন্য রক্ত দিয়েছিলো-যেটি ভারতের জন্য ছিলো একটি গর্বের মুহুর্ত। বাংলাদেশ-ভারত বন্ধুত্ব চিরস্থায়ী হোক। ভারত বাংলাদেশ উন্নয়নে বাংলাবান্ধা স্থলবন্দর বিনিয়োগকে সূদৃর করবে। আমি দিনাজপুরে এসে এ অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে গর্বিত বোধ করছি।
৩১ অক্টোবর বুধবার দিনাজপুর শহরের রায়সাহেব বাড়ীস্থ ভারতীয় সরকারের অথায়নে ১.৩৩ কোটি টাকা ব্যয়ে শ্রীশ্রী কেন্দ্রীয় লোকনাথ মন্দির সংস্কার, উন্নয়ন ও মাল্টিপারপাস কমিউনিটি হল নির্মাণ কাজের ভিত্তি প্রস্তরের ফলক উম্মোচন শেষে এক সংবর্ধনা অনুষ্ঠানে অনুষ্ঠানের উদ্বোধক ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রীংলা উপরোক্ত কথা বলেন।
দিনাজপুর রায়সাহেব বাড়ী দেবোত্তর এস্টেট এর আয়োজনে ও রায়সাহেব দেবোত্তর এস্টেট’র এজেন্ট চিত্ত ঘোষ এর সভাপত্বিতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, পুলিশ সুপার, সৈয়দ আবু সায়েম।
স্বাগত বক্তব্য রাখেন রায়সাহেব দেবোত্তর এস্টেট’র সদস্য ও সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্ব জিৎ ঘোষ কাঞ্চন।
সম্মানিত অতিথি ছিলেন ভারতীয় হাই কমিশনের ফাস্ট সেক্রেটারী (পলিটিক্যাল-১) শ্রীমতি নবনীতা চক্রবর্তী, ফাস্ট সেক্রেটারী (পলিটিক্যাল-২) শ্রী রাজেশ উকি, সেকেন্ড সেক্রেটারী (কর্মাস) শ্রী শিশির কোঠারী।
অনুষ্ঠানে ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রীংলা সহ অন্যন্যা অতিথি বৃন্দদেরকে দিনাজপুরের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন আদিবাসী শিল্পীরা তাদের নৃত্যর তালে তালে মঞ্চে নিয়ে আসে। এছাড়াও দিনাজপুরের উদীচী শিল্পী গোষ্ঠীর শিল্পীরা মনোমুগ্ধকর নাচ ও গানের তালে অতিথিদের বরণ করে নেয়। সংগঠনের পক্ষ থেকে অতিথিদের সম্মাননা ক্রেস্ট ও উপহার প্রদান করা হয়।

পুরোনো সংবাদ

নির্বাচিত 7918950789480955646

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item