দিনাজপুরের ফুলবাড়ীতে ল্যাট্রিন প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে স্থানীয় উদোক্তাদের নিয়ে ল্যাট্রিন প্রযুক্তি বিষয়ক সচেতনতা মুলক  প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার স্থানীয় রাবিয়া কমিউনিটি সেন্টারে গ্রাম বিকাশ কেন্দ্র (জিবিকে) এডিসি সমস্টি প্রকল্পের আয়োজনে কেয়ার বাংলাদেশ সমস্টি প্রকল্পের সহযোগিতায় স্থানীয় উদ্যোক্তা ও সমাজ সেবকদের মাঝে ল্যাট্রিন প্রযুক্তি বিষয়ক দিন ব্যাপী সচেতনতা মুলক এই প্রশিক্ষণ দেয়া হয়।
উপজেলার খয়েরবাড়ী, দৌলতপুর, শিবনগর, আলাদীপুর, এলুয়াড়ী ইউনিয়নের স্থানীয় উদ্যোক্তা ও সমাজ সেবক গণ  দিন ব্যাপী সচেতনতা মুলক এই প্রশিক্ষনে অংশগ্রহন করেন। এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের এসিস্টেন ইঞ্জিনিয়ার সোহানুর রহমান সুমন।
এ সময় উপস্থিত ছিলেন কেয়ার বাংলাদেশ সমস্টি প্রকল্পের রিজিওনাল প্রগ্রাম ম্যানেজার শফিকুল ইসলাম শফি, গ্রামবিকাশ কেন্দ্র সমস্টি প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার আব্দুস সালাম, প্রকল্পের প্রজেক্ট অফিসার কৃষ্ণা রানী রায়, ফিল্ড ফ্যাসিলিটেটর গোলাম নবী মানিক ও জোহরা খাতুন প্রমুখ।
উল্লেখ্য স্বাস্থ্যসম্বত ল্যাট্রিন নির্মান ও ব্যাবহার সম্বন্ধে স্থানীয় উদ্যোক্তা ও সমাজ সেবকদের সচেতনতা বৃদ্ধির লক্ষে এই প্রশিক্ষণ দেয়া হয়।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 5837585766064931781

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item