নীলফামারী জেলা ব্র্যান্ড বুক প্রকাশনার মোড়ক উম্মোচন করলেন সংস্কৃতি মন্ত্রী

ইনজামাম-উল-হক নির্ণয়, স্টাফ রিপোর্টার নীলফামারী ৯ অক্টোবর॥
“উত্তরের শিল্পনগরী দীপ্তিমান নীলফামারী” শীর্ষক জেলা ব্রান্ড বুক প্রকাশনার মোড়ক উম্মোচন করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে আজ মঙ্গলবার (৯ অক্টোবর) বিকাল সাড়ে ৪টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই প্রকাশনার মোড়ক উন্মোচন করেন সংস্কৃতি মন্ত্রী নীলফামারী সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর।
জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহিনুর আলম,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক মোতালেব হোসেন, র‌্যাব-১৩ নীলফামারী সিপিসি-২ এর কোম্পানী কমান্ডার মেজর এ.টি.এম নাজমুল হুদা, বেপজার জেনারেল ম্যানেজার (জিএম) আবদুস সোবহানু প্রমুখ। এ ছাড়া ৬ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তাগণ,পর্যায়ের সব বিভাগীয় কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।

প্রকাশনাটিতে নীলফামারীর জেলার ৬ উপজেলা ও চারটি পৌরসভা এলাকার উত্তরা ইপিজেড, বিসিক শিল্পনগরী সহ বেসরকারীভাবে প্রতিষ্ঠিত বিভিন্ন শিল্পকলকারখানার উৎপাদিত পণ্যকে চিহ্নিত করে “উত্তরের শিল্পনগরী দীপ্তিমান নীলফামারী”শীর্ষক জেলা ব্রান্ড বুকের নাম করন করা হয়। এ ছাড়া নানান ঐতিহাসিক নির্দশন, অতীত, স্মৃতিবিজড়িত স্থানের ছবিসহ বিস্তারিত বিবরণ, চরাঞ্চলের কৃষিসহ জীবিকা, বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের ছবি স্থান পেয়েছে। এছাড়া নীলফামারী জেলার নামকরণ ও ইতিহাস ঐতিহ্যের ছবিসহ তথ্য সমৃদ্ধ বিবরণ আছে এ প্রকাশনায়।
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর সহ বাংলাদেশ সরকারের মন্ত্রী পরিষদের সচিব মোহাম্মদ শফিউল আলম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. নজিবুর রহমান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ, রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, প্রধানমন্ত্রী কার্যালয়ের এটুআই প্রকল্প পরিচালক যুগ্নসচিব মোঃ মোস্তাফিজুর রহমান পিএএ-র বাণীও এতে সংযোজন করা হয়েছে।

এর আগে মন্ত্রী মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে ২৫টি স্বেচ্ছাসেবী সমিতির মাঝে ও জমি অধিগ্রহনের ৯ লাখ ৮০ হাজার টাকার চেক বিতরন করেন।
এদিকে দুপুর ১২টায় জেলা সদরের পলাশবাড়ি ডিগ্রি কলেজের চতুর্থ তলার আইসিটি ভবনের ফলক উম্মোচন করেন তিনি।
এ সময় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি বলেন অতীতের কোন সরকার বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো দেশ জুড়ে এতো উন্নয়ন করতে পারেনি। তারা ক্ষমতায় এসেছিল লুটপাটের জন্য। শেখ হাসিনার সময় গত ১০ বছরে চারিদিকে শুধু উন্নয়ন আর উন্নয়ন। এই উন্নয়ন ধারাবাহিকতায়  আওয়ামী লীগ সরকার গত চার বছর ধরে উন্নয়ন মেলা ও উন্নয়ন কনসার্ট করে দেশের জনগনকে প্রকাশ্যে তা জানিয়ে দিয়েছে। তিনি বলেন, আমরা শুধু মুখে বলিনা, জনগণের সামনে সচিত্র উন্নয়ন তুলে ধরেছি।
মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে আছেন বলেই এ উন্নয়ন সম্ভব হয়েছে। মালয়েশিয়ার জনগণ যেমন ৯৬ বছরের মাহাথিরকে তাদের উন্নয়নের জন্য আবার ফেরত এনেছেন। তেমনি দেশের জনগণ ও সারাবিশ্ব স্বীকার করছে বাংলাদেশের উন্নয়নের জন্য শেখ হাসিনাকে বার বার দরকার। তিনি বলেন, টানা ১০ বছর ক্ষমতায় থেকে পৃথিবীর কোন রাষ্ট্রনায়কের জনপ্রিয়তা দিন দিন বাড়েনি। শেখ হাসিনার জনপ্রিয়তা ক্রমবর্ধমান। শেখ হাসিনার উপর দেশের ৬৬ ভাগ মানুষের আস্থা। শেখ হাসিনার মতো মানবতাবাদী, সৎ, কর্মঠ ও সাহসী বিশ্ব নেতৃত্বকে আমরা হারাতে চাইনা। #

পুরোনো সংবাদ

নীলফামারী 2943076714142802343

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item