পঞ্চগড়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মা ও ছেলে সহ নিহত ১০

মো: তোতা মিয়া/মুহম্মদ তরিকুল ইসলাম- পঞ্চগড়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মা ও ছেলে সহ ১০ নিহত হয়েছে।এ ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ২০ জন।

শুক্রবার রাত পৌনে ৮টার দিকে পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কের দশমাইল নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।


নিহতরা হলেন- লাভলী (২৯), লাভলীর ছেলে ইয়াসিন (৭), রেজাউল (২২), ফরিদ (২৮), অনিত্য (২০), রাসেল (২৭), লায়লা (২৫), লুৎফর (২০), মোজাম্মেল (৩৮) ও মনির (১০)।

হতাহতদের মধ্যে সাতমেরা ইউনিয়নের জোত হাসনা এলাকার সাইদুল ইসলামের স্ত্রী লাভলী ও তার ছেলে ইয়াসিনের (৭) পরিচয় পাওয়া গেছে। অন্যান্যদের পরিচয় এখনও জানা যায়নি। শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার কাজ চলছিল।



পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রাত পৌনে ৮টার দিকে পঞ্চগড় শহর থেকে একটি যাত্রীবাহী বাস বাংলাবান্ধার দিকে যাচ্ছিল। এ সময় তেঁতুলিয়া থেকে বিদ্যুতের খুঁটিবাহী একটি ট্রাক পঞ্চগড় শহরের দিকে আসছিল। দশমাইল বাজারে ট্রাকটির বাঁ পাশে একটি বরযাত্রীবাহী বাস দাঁড়ানো ছিল। এই বাসটিকে পাশ কাটতে গিয়ে সামনে থেকে আসা যাত্রীবাহী বাসটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় ট্রাকটির। এতে ঘটনাস্থলেই পাঁচজন নিহত হন এবং পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নেয়ার পর এক শিশু ও তাঁর মাসহ আরও পাঁচজন মারা যান।

পঞ্চগড় আধনিক সদর হাসপাতালের সার্জারি বিভাগের ডা. আমির হোসেন জানান, আধুনিক সদর হাসপাতালে আগতদের মধ্যে এখন পর্যন্ত ১০ জন মারা গেছে। গুরুতর আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।দূর্ঘটিত বাসটির যাত্রী তেঁতুলিয়া উপজেলার ভুরিমুটকী গ্রামের মো: সাইদুল আলম জানান, বাসটিতে আমি ও আমার স্ত্রীসহ পঞ্চগড় থেকে আসার এক পর্যায়ে আমরা গাড়ীর ডান সাইট থেকে বাম সাইটে উঠে বসলে দশমাইলে আসামাত্রই গাড়ীর ডান সাইটে অন্যগাড়ীর ধাক্কায় এক বিকট শব্দ হলে নিচে নামেই দেখি ৪ থেকে ৫ টি গলা কাটা লাশ সিটের মধ্যে ল্যাপ্টে আছে।
প্রত্যক্ষদর্শী মো: জবেদুল ইসলাম ও দশমাইল বাজারের স্থানীয় ব্যক্তিবর্গ জানান, তেঁতুলিয়া থেকে ম্যাক্স কোম্পানীর একটি বৈদ্যুতিক খুঁটি বোঝায় গাড়ী পঞ্চগড়ে যাচ্ছিল আর পঞ্চগড় থেকে যাত্রীভর্তি একটি মিনিবাস তেঁতুলিয়ায় দিকে আসতেছিল হঠাৎ দুই গাড়ীর সংঘর্ষ হলে উক্ত দূর্ঘটনাটি ঘটে। তবে দূর্ঘটনার স্থানে অন্য একটি বাস থেমে থাকতে দেখেন।     
ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নিরঞ্জন সরকার জানান, পঞ্চগড় থেকে ভাই-বোন এন্টারপ্রাইজের যাত্রীবাহী একটি বাস তেঁতুলিয়া যাচ্ছিল। পথে ১০ মাইল বাজারের কাছে বিপরীত দিক থেকে আসা বৈদ্যুতিক খুঁটিবাহী একটি ট্রাকের সঙ্গে বাসটির সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই পাঁচজনের মৃত্যু হয়। পরে শিশুসহ আরো তিনজনের মৃত্যু হয়।
পঞ্চগড় সদর হাসপাতালের চিকিৎসক মনোয়ারুল ইসলাম জানান, আহতদের হাসপাতালে নিয়ে আসার পরে দুই শিশু ও এক নারীর মৃত্যু হয়। তবে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। আহতদের মধ্যে সাত জনের অবস্থা আশঙ্কাজনক রয়েছে। এরই মধ্যে রংপুর মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে আশঙ্কাজনক আহতদের পাঠিয়ে দিয়েছি।
এই মর্মান্তিক দূর্ঘটনা শুনে ছুটে আসেন, নবাগত জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ গোলাম আজম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ এহতেশাম রেজা।ঘটনাটি পরিদর্শনে এলে রংপুর হাইওয়ে (এসপি),মো: জাহাঙ্গির হোসেন, সহ-কারী পুলিশ সুপার (রংপুর সার্কেল), ধীরেন ও তেঁতুলিয়া হাইওয়ে (ওসি) মো: রফিক বলেন, তদন্ত সাপেক্ষে অপরাধ কারীদের বিরুদ্ধে মামলা দাখিল করা হবে।


পুরোনো সংবাদ

পঞ্চগড় 3982013741436299287

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item