ঠাকুরগাঁওয়ে অবৈধভাবে নদীর বালু উত্তোলনে দণ্ডিত সাবেক কাউন্সিলর

 আব্দুল আউয়াল ঠাকুরগাঁও প্রতিনিধি।।
ঠাকুরগাঁও শহরের টাঙ্গন নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে এক সাবেক কাউন্সিলর মঈনুল ইসলামকে (৫০) এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জরিমানার টাকা অনাদায়ে ব্যর্থ হলে তাকে তিন মাসের বিনাশ্রম কারাভোগ করতে হবে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী ঠাকুরগাঁওয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বলেন, পরিবেশ ভারসাম্য রক্ষায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনসহ অন্যান্য আইনে শনিবার দুপুর ২টার দিকে এ দণ্ডাদেশ প্রদান করা হয়।

দণ্ডিত মঈনুল ইসলাম (৫০) শহরের শাহপাড়া এলাকার মৃত মনিরের ছেলে এবং ঠাকুরগাঁও পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর।

ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বলেন, দুপুরে ঠাকুরগাঁও শহরের টাঙ্গন নদী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় টাঙ্গন নদীতে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলনকারী সাবেক কাউন্সিলর মঈনুল ইসলামকে আটক করা হয়।

এরপর তিনি সকলের সামনে দোষ স্বীকার করলে তাকে পরিবেশ ভারসাম্য রক্ষায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনসহ অন্যান্য আইনে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এ সময় বালু উত্তোলনের সরঞ্জামাদি জব্দ করা হয় বলেও তিনি জানান।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম, জেলা স্যানেটারি ইন্সপেক্টর আখতার ফারুক, স্যানেটারি ইন্সপেক্টর আশীষ কুমার সাহা, পেশকার সাইফুল ইসলাম, ঠাকুরগাঁও সদর থানা পুলিশ ফোর্স, ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 7867175666263780256

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item