সৈয়দপুর রেলওয়ে স্টেশনে পাওয়া শিশু মোখছেদ এখন নীলফামারীর শিশু পরিবারে

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :

সৈয়দপুর রেলওয়ে স্টেশনে পাওয়া শিশু মোখছেদকে (১২) নীলফামারীর সরকারি শিশু পরিবারে (বালক) পাঠানো হয়েছে। সৈয়দপুর উপজেলা সমাজ সেবা কার্যালয় থেকে গত ২ সেপ্টেম্বর (সোমবার) বিকেলে ওই পরিবারে পাঠানো হয় তাকে। বর্তমানে শিশুটি সেখানেই অবস্থান করছে।
জানা গেছে, উপজেলার ২ নম্বর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের সিপাইগঞ্জ মোল্লাপাড়ার ফল ব্যবসায়ী মো. আনছারুল। ঘটনার দিন গত শনিবার রাতে তিনি ব্যবসায়িক কাজ শেষে রাজশাহী থেকে চিলাাহটিগামী আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনযোগে দিনাজপুরের পাবর্তীপুর থেকে সৈয়দপুরে ফিরছিলেন। তখন রাত আনুমানিক ১০টা। ট্রেনটি সৈয়দপুর রেলওয়ে স্টেশনে এসে দাঁড়ায়। যাত্রী আনছারুল ট্রেন থেকে নেমে আসেন। এ সময় ওই ট্রেনে থাকা শিশু মোখছেদও ট্রেন থেকে নামে এবং আনছারুলের পিছু নেয়। শিশুটি সৈয়দপুর রেলওয়ে স্টেশন প্লাটফর্মে অনেকটাই ফল ব্যবসায়ী আনছারুলের পিছনে পিছনে যেতে থাকে। এ সময় আনছারুল তাঁর পিছনে পিছনে ছোট একটি শিশুকে আসতে দেখে তাকে নাম পরিচয় জিজ্ঞাসা করেন। এ সময় সে নিজের নাম মোখছেদ, বাবা নাম মানিক, মায়ের নাম নাছি এবং তাদের  বাড়ি দিনাজপুরের পাবর্তীপুর পৌরসভা এলাকার গুলপাড়ায় বলে আনসারুলকে  জানায়। এ সময় এর চেয়ে বেশি কিছু আর বলতে পারেনি সে (মোখছেদ)। 
এ অবস্থায় পিছু নেওয়া শিশুটিকে রাতের বেলায় শহরের কোথায়, কার কাছে রেখে যাবেন এমন চিন্তায় পড়েন সে (আনসারুল)। অনেকটা নিরূপায় হয়ে মানবিক দিকটি বিবেচনায় নিয়ে তিনি ছেলেটিকে সঙ্গে করে তাঁর বাড়িতে নিয়ে যান। পরে তিনি গ্রাম পুলিশের মাধ্যমে শিশু মোখছেদকে  গত সোমবার সকালে সৈয়দপুর থানায় নিয়ে আসেন। সৈয়দপুর থানা পুলিশ শিশুটিকে নিয়ে উপজেলা সমাজ সেবা কার্যালয়ে যাওয়ার পরামর্শ দেয়। পরে ওই গ্রাম পুলিশ ও ফল ব্যবসায়ী আনছারুলকে সঙ্গে করে শিশুটিকে নিয়ে সৈয়দপুর উপজেলা সমাজ সেবা দপ্তরের যান। সেখানে উপজেলা সমাজ সেবা অফিসার শিশুটিকে নাম পরিচয় জিজ্ঞাসা করলে সে ওই একই রকম কথা বলে। পরে উপজেলা সমাজ সেবা অফিসার সুকান্ত সরকার মুঠোফোনে শিশুটির বিষয়ে খোঁজ খবর নেওয়ার জন্য দিনাজপুরের পাবর্তীপুর উপজেলা সমাজ সেবা অফিসারকে অনুরোধ করেন। পাবর্তীপুর উপজেলা সমাজ সেবা অফিসার তাপস রায় শিশুর দেওয়া ঠিকানা পাবর্তীপুরের গুলপাড়ায় নিজেই যান। সেখানে গিয়ে খোঁজ-খবর নিয়ে জানান ওই শিশুটি যে নাম পরিচয় বলেছেন তা সঠিক নয়।
পরবর্তীতে শিশুটিকে কি করবেন ভেবেচিন্তে পাচ্ছিলেন না সৈয়দপুর উপজেলা সমাজ সেবা অফিসার সুকান্ত সরকার। এরপর তিনি শিশুটির বিষয়ে নীলফামারী সমাজ সেবা অধিদপ্তরের উপপরিচালকের (ডিডি) শরণাপন্ন হন। পরে ডিডির অনুমতিতে সৈয়দপুর রেলওয়ে স্টেশনে পাওয়া ছোট শিশুটিকে নীলফামারী সরকারি শিশু পরিবারে (বালক) পাঠানো হয়েছে।
 সৈয়দপুর উপজেলা সমাজ সেবা অফিসার সুকান্ত সরকার বলেন, অনেকভাবে চেষ্টা করেও শিশুটির বাবা-মা’র সন্ধান মেলেনি। পাওয়া যায়নি বাড়ির ঠিকানাও। তাই তাকে নীলফামারী সরকারি শিশু পরিবারের (বালক) পাঠানো হয়েছে। বর্তমানে শিশুটি সেখানেই অবস্থান করছে বলে জানা তিনি।

পুরোনো সংবাদ

নীলফামারী 8499712058188162793

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item