সৈয়দপুর রেলষ্টেশন ঝকঝকে তকতকে. . .

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে স্টেশনটি আধুনিকায়ন করা হয়েছে। অত্যাধুনিক স্টেশন ভবন নির্মাণ করাসহ প্লাটফরম বর্ধিত করা হয়। নির্মাণ করা হয়েছে বিশাল যাত্রী ছাউনিও।
নীলফামীর সৈয়দপুর রেলওয়ে ষ্টেশনটি পরিস্কার-পরিচ্ছন্ন করা ছাড়াও ব্যাপক সাজসজ্জা করা হয়েছে। স্টেশনের প্লাটফর্ম প্রবেশের প্রধান ফটকের ভেঙ্গে যাওয়া টাইলস্ পরিবর্তন করা হয়েছে।স্টেশনের যাত্রী ছাউনিতে যাত্রীদের জন্য বৈদ্যূতিক পাখা (ফ্যান) লাগানো হয়েছে।
আজ (শনিবার) আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল সাংগঠনিক সফরে নীলফামারীতে আসছেন। তাদের আগমনের বদৌলতে সৈয়দপুর রেলষ্টেশন নতুন রূপে প্রাণ ফিরে পেয়েছে।
আসন্ন একাদশ জাতীয় নির্বাচন ঘিরে নৌকা প্রতিকের প্রচারনা ও আওয়ামী লীগের ১০ বছরের ব্যাপক উন্নয়নের কথা সাধারন জনগনের মাঝে পৌছে দিতে  ঢাকা থেকে চিলাহাটিগামী আন্তঃনগন নীলসাগর এক্সপ্রেস ট্রেনযোগে তারা আসছেন । মন্ত্রীসহ তাঁর সফর সঙ্গীরা সৈয়দপুর রেলওয়ে স্টেশনে নেমে স্টেশন সংলগ্ন এলাকায় এক পথসভায় ভাষণ দেওয়ার কথা রয়েছে।
দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় বৈদ্যূতিক বিভাগ থেকে গত বুধবার ওই ফ্যান লাগানো হয়েছে বলে একটি সূত্র জানায়। তবে মন্ত্রীর সফর শেষে প্লাটফর্মের যাত্রী  ছাউনিতে টাঙানো ফ্যানগুলো আবার খুলে নেওয়া হবে কিনা এ নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে।
 সৈয়দপুর স্টেশনে যাত্রী ছাউনির পরিস্কার পরিচ্ছন্ন ও  টাঙানো নতুন ফ্যান দেখে নাম প্রকাশে অনিচ্ছুক এক ট্রেন যাত্রী বলেন, মন্ত্রীরা যদি সব সময় ট্রেনে করে যাতায়াত করতেন তাহলে অনেক ভাল হতো। সব সময় রেলওয়ে স্টেশনগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন থাকাসহ আমরা রেলওয়ে যাবতীয় সুযোগ-সুবিধা পেতাম।
আজ শনিবার সকাল ৮টায় ঢাকার কমলাপুর থেকে এই ট্রেনযাত্রা শুরু করা হয়। ইতোমধ্যে ট্রেন যাত্রায় আওয়ামী লীগের প্রতিনিধি দল যাত্রাপথে টাঙ্গাইল, মুলাডুলি, ঈশ্বরদী বাইপাস স্টেশন ও নাটোরে পথ সভা করেছে। ট্রেনটি নির্ধারিত সময়ের এক ঘন্টা বিলম্বে চলছে। প্রতিনিধি দলটি রেলপথে সান্তাহার, জয়পুরহাট,বিরামপুর, ফুলবাড়ি, পার্ব্বতীপুর সৈয়দপুর ও সর্বশেষ নীলফামারী রেলষ্টেশনের পথসভার মাধ্যমে এই যাত্রার সমাপ্তি টানবেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 8060179918051813239

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item