সৈয়দপুরে ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী কর্মসূচি পালন করল বিএনপি'র দুটি গ্রুপ

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 নীলফামারীর সৈয়দপুরে পৃথক পৃথক আয়োজনের মধ্য দিয়ে বিএনপির ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করল বিএনপির পৃথক দুটি গ্রুপ। শনিবার শহরের নয়াবাজারস্থ এ আর কমিউনিটি সেন্টার ও সাহেবপাড়াস্থ মর্তুজা মিলনায়তনে দলটির কর্মসুচি পালন করা হয়। এ আর সেন্টারে জেলা বিএনপি আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য ও সৈয়দপুর জেলা বিএনপির সাধারন সম্পাদক পৌর মেয়র মো. আমজাদ হোসেন সরকার।
 জেলা বিএনপি সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ আব্দুল গফুর সরকারের সভাপতিত্বে সভায় বক্তব্য বলেন, বিএনপি নেতা কাজী একরামুল হক, পৌর প্যানেল মেয়র যথাক্রমে জিয়াউল হক জিয়া, শাহিন আকতার শাহিন, বিএনপি নেতা ডা. জহুরুল হক, থানা বিএনপি আহবায়ক কামরুজ্জামান কামরুল, পৌর বিএনপি আহ্বায়ক গজনফর আলী মিন্টু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রওনক জাহান রিনু, ছাত্রদল নেতা সোহাগ, মাহবুব, যুবদল  নেতা মানিক ও  দেলোয়ার হোসেন প্রমুখ। 
আলোচনা সভায় প্রধান অতিথি মেয়র আমজাদ হোসেন সরকার দলের চেয়ারপারসন  বেগম খালেদা জিয়ার মুক্তিসহ নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবিতে কেন্দ্র থেকে নির্দেশ আসা মাত্রই আন্দোলনে ঝাপিয়ে পডতে সকলের প্রতি আহবান জানান।
 এদিকে, শহরের মর্তুজা মিলনায়তনে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা করেছে। এ সভায় সভাপতিত্ব করেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সিনিয়র সহ -সভাপতি এ্যাডভোকেট এস এম ওবায়দুর রহমান। এতে বক্তব্য  বলেন বিএনপি নেতা সামসুল আলম, আব্দুল খালেক পৌর আবু সরকার, হাফিজ খান মিজান, কাজী কিবরিয়া সবকার, শওকত আলি স্বেচ্ছাসেবক দলের সাবেক আহবায়ক সফিকুল ইসলাম জনি, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি প্রভাষক শওকত হায়াত শাহ, জেলা যুবদলের সভাপতি আনোয়ার হোসেন প্রমানিক ও সাধারন সম্পাদক  পৌর কাউন্সিলর তারিক আজিজ, সিনিয়র সহ সভাপতি নাদিম রেজা, সাংগঠনিক সম্পাদক কার্জন সরকার জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও পৌর কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু সাংগঠনিক সম্পাদক আসলাম আলি মল্লিক, জেলা ছাত্রদলের সভাপতি রিজওয়ান আকতার পাপ্পু ও সাধারন  সম্পাদক সফিকুল ইসলাম বাবু, সাংগঠনিক সম্পাদক আরমান আলি, ছাত্রদল নেতা কামরান উদ্দিন,উপজেলা ছাত্রদলের সভাপতি হুমায়ুন কবির চৌধুরী, পৌর ছাত্রদলের সভাপতি সাদেকুজ্জামান সরকার দিনার, পৌর ছাত্রদলের সাধারন সম্পাদক জাবেদ খান রুবেল, সাংগঠনিক আব্দুর রহিম প্রমুখ।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উভয় গ্রুপের আলোচনা সভায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী  বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ গণতন্ত্র পুনরুদ্ধারে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে সুষ্ঠু নির্বাচন ও আটক সকল নেতাকর্মীর মুক্তি দাবি জানানো হয় সরকারের প্রতি। পৃথক দুটি অনুষ্ঠানে আলোচনা সভা ছাড়াও খালেদা জিয়ার মুক্তি ও সুস্থতা কামনায় বিশেষ  দোয়া করা হয়। প্রতিষ্ঠাবার্ষিকীর এসব অনুষ্ঠানে দলের সকল পর্যায়ের  নেতাকর্মী অংশ নেয়।
উল্লেখ্য, শুক্রবার রাতে সৈয়দপুরে ছাত্রদলের দুটি গ্রুপে তুচ্ছ ঘটনাকে  কেন্দ্র করে বিএনপির দুটি গ্রুপে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ফলে প্রতিষ্ঠাবার্ষিকীতে অনাকাঙ্খিত ঘটনা ঘটার আশাঙ্খায় সৈয়দপুর থানা পুলিশ উভয় গ্রুপকে দলীয় কার্যালয়ে অবস্থান না নেয়ার জন্য সবাইকে সতর্ক করা হয়। ফলে বিএনপির কোন গ্রুপই দলীয় কার্যালয়ে না গিয়ে পৃথক দুটি স্থানে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসুচি পালন করে।

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item