নীলফামারীতে পল্লীশ্রীর দুটি প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৭ সেপ্টেম্বর॥
বেসরকারী সংস্থা পল্লীশ্রীর দুটি প্রকল্পের কার্যক্রম নিয়ে নীলফামারী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা ও অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) দিনব্যাপী বিবাহিত কিশোরীদের শিক্ষা,আয়বৃদ্ধিমুলক কর্মসুচি ও জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণ শীর্ষক প্রকল্প দুটি নিয়ে বিস্তারিত তুলে ধরা হয়।
ইমেজ প্লাস প্রকল্পের পরিচালক সুরাইয়া আখতারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজাহারুল ইসলাম।
অনুষ্ঠানে জেলা সদরের সংগলশী ও সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নে বিবাহিত কিশোরীদের শিক্ষা,আয়বৃদ্ধিমুলক কর্মসুচির উপর বিস্তারিত আলোকপাত  করেন প্রকল্পের সমন্বয়কারী মতিয়া বেগম মুক্তি ও প্রকল্প ব্যবস্থাপক লিলিমা রানী।
অপর দিকে  গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহনশীর্ষক প্রকল্প চালু করা হয় ডিমলা উপজেলা তিনটি ইউনিয়ন টেপাখড়িবাড়ি,খগাখড়িবাড়ি ও পূর্বছাতনাইয়ের তিস্তা নদীর চর এলাকায়। এতে বিপদাপন্ন ও প্রান্তিক জনগোষ্ঠী,কমিউনিটি ভিত্তিক সংগঠক(সিবিও) ও সুশীল সংগঠন এর অংশগ্রহনে সরকারের এসডিজির লক্ষ্যমাত্রা অর্জন ও সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনাতে (এনএফ ওয়াই পি) বৃদ্ধি করা হবে।
এ বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন অক্সফ্যামের সিনিয়র প্রকল্প কর্মকর্তা নাজমুল হুদা, প্রোমা রিফায়া একরাম, প্রকল্প সমন্বয়কারী পুরান চন্দ্র বর্ম্মন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল ফারুক,জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাফিয়া ইকবাল, পরিবার পরিকল্পনার উপ-পরিচালক আফরোজা বেগম, জেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম, ডিমলা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা রেজাউল ইসলাম, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান রাবেয়া আলিম, পল্লী-শ্রীর প্রোগ্রাম ম্যানেজার সেলিম রেজা, সাংবাদিক তাহমিন হক ববী ও শীষ রহমান  প্রমুখ। এ ছাড়া ওই দুইটি প্রকল্পের সুবিধাভোগীরাও অংশ নেন।
উল্লেখ যে, ইমেজ প্লাস প্রকল্পে নেদারল্যান্ডস দুর্তাবাস ও গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহন শীর্ষক প্রকল্পে ইউরোপীয় ইউনিয়ন আর্থিকভাবে সহযোগিতা করছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 8351011763036287234

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item