পঞ্চকন্যা অনন্য সন্মাননা পেলেন সরকার ফারহানা আক্তার সুমি

নিজস্ব প্রতিনিধি-

সমাজসেবী ও লেখিকা হিসেবে সরকার ফারহানা আক্তার সুমি পেলেন পঞ্চকন্যা অনন্য সন্মাননা ২০১৮। ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে আন্তর্জাতিক ইলিশ বাঁচাও ও পর্যটন উৎসবে এই সন্মাননা পান তিনি।

শনিবার (১ সেপ্টেম্বর)পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর সমুদ্র সৈকত দীঘার সিন্ধুতারা সেবা কেন্দ্রে তার হাতে সন্মাননা পদক তুলে দেন কবি অশোক চৌধুরী। ডায়মন্ড হারবার প্রেসক্লাব আর ‘কুসুমের ফেরা’ কাগজের ধারাবাহিক উদ্যোগ ঝাকঝমকপূর্ণ এই অনুষ্ঠানে খ্যাতনামা কবি-লেখক-বুদ্ধিজীবী-মিডিয়াব্যক্তিত্ব-সংস্কৃতিসেবী-উদ্যোক্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশের সুমি ছাড়াও পশ্চিমবঙ্গের আরো চার কবি সাহিত্যিককে ওই সম্মানে ভুষিত করা হয়।

উৎসব আলোচনা সভায় উদযাপন কমিটির আহবায়ক অমৃত মাইতি, আন্তর্জাতিক আহবায়ক খায়রুল আনাম, ডায়মন্ড হারবার প্রেসক্লাবের সভাপতি অশোক রায় চৌধুরী ও সাধারণ সম্পাদক সাকিল আহমেদ বক্তব্য দেন।
 
সরকার ফারহানা আকতার সুমি জানান, অনুষ্ঠানে বরেণ্য কবি সাহিত্যিকদের উপস্থিতিতে প্রদান করা হয় ক্রেস্ট। এটি আমার জন্য বিরাট পাওয়া।
সুমি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক (কল্যাণ ও পুর্নবাসন) এবং বাংলাদেশ যুব মহিলা লীগের সহ-শিক্ষা ও পাঠাগার স¤পাদক ।নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটির বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানীর মেয়ে সুমি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ফার্মেসিতে  স্নাতকোত্তর করেছেন।

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 3127683944876941262

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item