পঞ্চগড়-১ আসনের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ড. প্রভাস চন্দ্র রায় তিন উপজেলার বিভিন্ন ইউনিয়নে দিন রাত গণসংযোগ করছেন

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড় প্রতিনিধিঃ
ড.প্রভাস চন্দ্র রায় ১৯৫২ সালের ১ লা জানুয়ারী পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলার মির্জাপুর গ্রামের কৃষ্ণনগনর পাড়ায় জম্ম গ্রহণ করেন। পিতা একজন বর্ধিষ্ণু অবস্থা সম্পন্ন কৃষক ছিলেন এবং মাতা স্বগীয় দুন্দোবালা দেবী গৃহিনী ছিলেন। তিন ভাই এক বোনের মধ্যে ড.প্রভাস চন্দ্র রায় সর্বকনিষ্ঠ। ড. প্রভাস চন্দ্র ছোট বেলা থেকেই একজন মেধাবী ছাত্র ছিলেন। শিক্ষা জীবনে তিনি পঞ্চগড় জেলার নিজ গ্রামের মির্জাপুর হাইস্কুল থেকে ১৯৬৮ সালে এসএসসি এবং দিনাজপুর গভর্ণমেন্ট কলেজ থেকে ১৯৭০ সালে এইচ এসসি পাশ করেন এবং ১৯৭০ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহে পশুসম্পদ অনুষদে অর্নাসে ভর্তি হন। চার বছর মেয়াধী এই অর্নাসে তিনি ১৯৭৬ সালে পাশ করেন এবং প্রথম শ্রেণীতে প্রথম স্থান অধিকার করেন। পরে ঐ অনুষদের পশু প্রজনন ও কৌলি বিজ্ঞান বিভাগে ১৯৭৭ সালে মাষ্টার্স সম্পন্ন করেন এবং প্রথম শ্রেণীতে প্রথম স্থান অধিকার করেন। ১৯৯৭ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীনে ইনষ্টিটিউট অব বাংলাদেশ ষ্টাডিজ কৃষি অর্থনীতিতে পি এইচ ডি লাভ করেন।
শিক্ষা জীবন শেষ করার পর ড. প্রভাস চন্দ্র রায় বিশ্ববিদ্যালয়ের স্বীয় অনুষদের অধীনে ন্যাশনাল কাউন্সিল অব বাংলাদেশ সায়েন্স এন্ড টেকনোলজি এর আর্থিক সহযোগিতায় একটি প্রকল্পে কাজ করেন। পরে তিনি ১৯৭৯ সালে বাংলাদেশ কৃষি ব্যাংকে এসিষ্ট্যান্ট কন্টোলার(র্ফাম ম্যানেজমেন্ট) পদে প্রথম শ্রেণীর চাকুরীতে যোগদান করেন। অতঃপর তিনি ১৯৮৬ সালে বাংলাদেশ কৃষি ব্যাংক এর রাজশাহী বিভাগের জন্য রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক এ রুপান্তরিত হলে তিনি সেখানে স্থানান্তরিত হন। এই ব্যাংকে দীর্ঘ ৩০ বছর চাকুরী করার পর ২০০৮ সালের শেষ দিকে তিনি ডেপুটি জেনারেল ম্যানেজার পদে চাকুরী হতে অবসর গ্রহণ করেন। চারবার প্রমেশন পেয়ে ১৯৯৫ সালে উপমহাব্যস্থাপক হন। কোন প্রকার অন্যায়,স্বজনপ্রীতি বা অনিয়ম চাকুরীর কোন সময়ই সংঘটিত হয়নি। ড.প্রভাস ছাত্র জীবন থেকেই সামাজিক ও রাজনৈতিক কর্মমান্ডের সাথে জড়িত ছিলেন। তিনি বাংলাদেশ আওয়ামীলীগ রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত হয়েছে চাকুরী থেকে অবসর গ্রহণ করার পর থেকেই। ২০০৯ সালে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের প্রাথমিক সদস্যপদ গ্রহণ করেছেন। দীর্ঘ রাজনৈতিক সম্পৃক্ততায় থেকে জনমানুষের মুক্তির পথ হিসেবে এখন রাজনীতিই তার ধ্যান ধারনা। তার দৃঢ প্রত্যায় জম্মেছে জন গণের দল হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা দেশ রতœ শেখ হাসিনার নেতৃত্বাধীন একমাত্র আওয়ামীলীগই জনগণের মুখে হাসি ফোটাতে পারে।
ড.প্রভাস চন্দ্র রায় পঞ্চগড়-১ নির্বাচনি আসনে গণসংযোগ শুরু করেছেন। পঞ্চগড় সদর উপজেলা, আটোয়ারী উপজেলা ও তেঁতুলিয়া উপজেলা নিয়ে গঠিত পঞ্চগড়-১ আসন।
ড. প্রভাস চন্দ্র রায় বাংলাদেশ আওয়ামী মৎসজীবিলীগের কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট, পঞ্চগড় ড. প্রভাস চন্দ্র রায় সোসাল ফাউন্ডেশনের চেয়ারম্যান, বাংলাদেশ আওয়ামী প্রচার ও প্রকাশনা লীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট কেন্দ্রীয় কমিটির ও ওয়াল্ড হিন্দু ফেডারেশন বাংলাদেশ চ্যাপাটারের প্রেসিডেন্ট।
 ড. প্রভাস চন্দ্র রায় পঞ্চগড় পৌরসভাসহ তিনটি উপজেলার ভোটারদের সাথে মতবিনিময় করছেন। বিভিন্ন সভা সমাবেশে উপস্থিত থেকে নিজেকে তুলে ধরছেন এবং শেখ হাসিনার স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে নৌকা মার্কায় ভোট চাচ্ছেন। অসহায়,গরিবদেরকে বিবাহ ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়ে সাহাস্য সহযোগিতা করছেন। তিন উপজেলার সর্বস্তরের ভোটার ও হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতা-কর্মীরা তার সাথে থেকে গণসংযোগে অংশ নিচ্ছেন। প্রতিদিন দিন-রাত তিনি তিনটি উপজেলার ভোটারদের সাথে মতবিনিময় করে বেড়াচ্ছেন এবং গণসংযোগে অংশ নিচ্ছেন। ড.প্রভাস চন্দ্র রায় বলেন, দেশ নেত্রী জাতির জনকের কন্যা সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে পঞ্চগড় -১ আসনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মনোনয়ন দেন তাহলে আমি বিপুল ভোটে নির্বাচিত হবো। পঞ্চগড়-১ আসনের সর্বস্তরের ভোটাররা আমার সাথে রয়েছে।#

পুরোনো সংবাদ

পঞ্চগড় 2572125883758863182

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item