নীলফামারীতে উত্তরবঙ্গ সাহিত্য সম্মেলন অনুষ্ঠিত

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ॥
ভারত, বাংলাদেশ ও প্রবাসবাংলা নিয়ে গঠিত “তিনবাংলা” গ্লোবালের আয়োজনে নীলফামারীতে অনুষ্ঠিত হলো উত্তরবঙ্গ সাহিত্য সম্মেলন ও বিশ্বমানের সাহিত্যচর্চার প্রশিক্ষণ কর্মশালা।
শনিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ওই কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি তিন বাংলার সাহিত্য সংস্কৃতি সংগঠনের  মহাসচিব জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গোলাম শফিক।
জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক আহসান রহিম মঞ্জিলের সভাপতিত্বে বক্তব্য দেন, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, বাংলা একাডেমির উপ পরিচালক তপন বাগচী, আমেরিকা প্রবাসী লেখক ও কবি রওনক আফরোজ, প্রবাসী কবি ও মুক্তিযোদ্ধা মখদুম আজম মাশরাফি, কবি কথাকার ও সম্পাদক সালেম সুলেরী, কবি রুবিনা আজাদ প্রমুখ।
প্রথম পর্বের আলোচনায় প্রধান আলোচক ছিলেন, কবি কথাকার ও সম্পাদক সালেম সুলেরী, এবং দ্বিতীয় পর্বের আলোচনায় প্রধান বক্তা ছিলেন, বাংলা একাডেমির উপ পরিচালক তপন বাগচী। প্রথম পর্বের আলোচনা শেষে সেখানে জেলার প্রায় ২৮০ জন ক্ষুদে কবিদের প্রশিক্ষণ প্রদান করা হয়।
দ্বিতীয় পর্বে সেখানে সেমিনার অনুষ্ঠিত হয়। শেষে সেখানে অংশগ্রহনকারীদের মাঝে সনদ ও অতিথিদের মাঝে ক্রেষ্ট বিতরণ করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মো. মারুফ খান।
“তিনবাংলার” গ্লোবাল প্রেসিডেন্ট সালেম সুলেরী বলেন, ভারত, বাংলাদেশ ও প্রবাসবাংলা নিয়ে “তিনবাংলা” সাহিত্য সংস্কৃতি- প্রধান সামাজিক সংগঠনটি করা হয়েছে। শুদ্ধ সাহিত্য -সংস্কৃতি ও সামাজিকতার বিকাশে কাজ করে যাচ্ছে “তিনবাংলা”। তিনবাংলার বাংলাদেশের সভাপতি বাসসের চেয়ারম্যান লেখক সম্পাদক রাহাত খান, ভারতের সভাপতি লেখক অধ্যাপিকা নবনীতা সেন। #

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 868640639583507042

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item