নীলফামারীতে বিশ্ব পর্যটন দিবস পালিত

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৭ সেপ্টেম্বর॥
“পর্যটন শিল্প বিকাশে তথ্য প্রযুক্তি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীতে বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে। আজ বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যলায় চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহিনুর আলম, অতিরিক্তি পুলিশ সুপার (সদর সার্কেল) রুহুল আমিন প্রমুখ।
জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে তথ্যপ্রযুক্তি নির্ভর মধ্য আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যে পর্যটন শিল্পের অবদান নিশ্চিত করতে এবারের প্রতিপাদ্যে পর্যটন শিল্পের উন্নয়নে তথ্য প্রযুক্তির ওপর গুরুত্বারোপ করা হয়েছে। নিজেদের সংস্কৃতি, খাদ্যাভ্যাস, হস্তশিল্প, খেলাধুলা ও উৎসবসমূহ দেশি বিদেশি পর্যটকদের কাছে আকর্ষণীয়ভাবে তুলে ধরার মধ্যেই রয়েছে অফুরন্ত সুযোগ ও সম্ভাবনা। নতুন কর্মসংস্থান সৃষ্টিসহ দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে পর্যটন শিল্পের ভূমিকা খুবই উজ্জ্বল। তাই পর্যটনের ভূমিকা স¤পর্কে জনসচেতনতা বৃদ্ধিসহ সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক এবং অর্থনৈতিক উপযোগিতাকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়া এ দিবসের লক্ষ্য। এছাড়াও দিবসটি উপলক্ষ্যে জেলার বিভিন্ন পর্যটন নীল সাগর, তিস্তা ব্যারাজ, ধর্মপালের রাজবাড়ি, হরিশচন্দ্রের পাঠ এলাকাকে ফ্রি মুক্ত করা হয়।
উল্লেখ যে জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার (ইউএনডব্লিউটিও) উদ্যোগে ১৯৮০ সাল থেকে প্রতি বছর ২৭ সেপ্টেম্বর এই দিবসটি পালন করা হয়। আর এর প্রধান লক্ষ্য হলো বিশ্বের বিভিন্ন দেশের ভ্রমন পিয়াশীদের সঙ্গে পর্যটন কেন্দ্রের সেতুবন্ধন গড়ে তোলা।

পুরোনো সংবাদ

নীলফামারী 8804168679171475199

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item