অক্টোবরের মাঝামাঝি নির্বাচনকালীন সরকার ॥ সেতুমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥
অক্টোবর মাসের মাঝামাঝি নির্বাচনকালীন সরকার গঠন হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার সচিবালয়ের নিজ মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন ।

সাম্প্রতিক বিভিন্ন বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কাদের বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। নির্বাচনকালীন সরকারে টেকনোক্র্যাট কেউ থাকবেন না। সরকারের আকারও ছোট হবে।

তিনি আর বলেন, জাতীয় পার্টি তাদের আরও দু-একজনকে এই সরকারে অন্তর্ভুক্ত করতে অনুরোধ করেছে। বিষয়টি প্রধানমন্ত্রী বিবেচনা করবেন। জাতীয় নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন আগামী মাসে চূড়ান্ত করে ফেলা হবে বলে জানিয়ে কাদের বলেন, ৬০ থেকে ৭০ জনকে ইঙ্গিত দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের ১০০ প্রার্থীর তালিকা চূড়ান্ত করার বিষয়ে যে কথা শোনা যাচ্ছে, সে বিষয়ে দলটির এই সাধারণ সম্পাদক বলেন, এমন কোনো তালিকা যদি হয়ও, সেটা প্রধানমন্ত্রী ছাড়া আর কেউ জানেন না।

নির্বাচনে জোট-শরিকদের কত আসন দেওয়া হবে— জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ৬৫-৭০টি হতে পারে। বিএনপি নির্বাচনে না এলে জাতীয় পার্টি আলাদাভাবে নির্বাচন করবে বলে ঘোষণা দিয়েছে। মেরুকরণ যেভাবে হবে, জোটের সমীকরণও সেভাবে হবে।

বিএনপি খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি করছে অভিযোগ করে তিনি বলেন, খালেদা জিয়ার উন্নত চিকিৎসা দরকার। সেজন্য যে হাসপাতালে চিকিৎসা সম্ভব, সেখানে যেতে আপত্তি কোথায়? আসলে বিএনপি খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি করছে। এটাকে ইস্যু বানিয়ে আন্দোলন করতে চাইছে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 6646997387424819096

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item