বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের শ্রমিকদের বিক্ষোভ ও অবস্থান কর্মসুচি পালন

মেহেদী হাসান উজ্জল ,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটে নিয়োগের দাবীতে গত ১৮ই সেপ্টেম্বর সংবাদ সম্বেলনে ঘোষিত কর্মসুচি অনুযায়ী গতকাল সোমবার সকাল থেকে অবস্থান কর্মসুচি শুরু করেছে তাপবিদুৎ কেন্দ্র শ্রমিকরা।

আন্দোলনকারী শ্রমিকরা তাপ বিদুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে খনি এলাকা প্রদক্ষিণ করে পুনরায় বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে এসে অবস্থান কর্মসুচি পালন করে। কর্মসুচি চলাকালে শ্রমিক আন্দোলন পরিচালনাকারী কমিটির সাধারন সম্পাদক আবু সাঈদ বলেন, আগামী তিন দিনের মধ্যে দাবী না মানলে রাজপথ রেলপথ  অবরোধসহ  কঠোর কর্মসুচি ঘষোনা করা হবে।

আন্দোলনকারী শ্রমিকরা বলেন, তারা বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটের নির্মানকালীন উন্নায়ন শ্রমিক, তাই তাদের হাতেই তৈরী হয়েছে বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের ২৭৫ মেগওয়াডের তৃতীয় ইউনিটটি, সেই সময় কতৃপক্ষের দেয়া প্রতিশ্রতি অনুযায়ী তাদেরকে এখন উৎপাদন কাজে নিয়োগ দেয়ার কথা, কিন্তু তৃতীয় ইউনিটটিতে বিদুৎ উৎপাদন শুরু হওয়ার পর এখন তাদেরকে উৎপাদন কাজে নিয়োগ না দিয়ে বাহির থেকে অদক্ষ শ্রমিকদের অর্থের বিনিময় নিয়োগ দেয়া হচ্ছে।
শ্রমিকরা আরো বলেন তাদেরকে নিয়োগ দেয়ার জন্য দিনাজপুর জেলা প্রশাসকের হস্তক্ষেপে চলতি সনের গত ৩০ মে একটি চুক্তি স্বাক্ষর হয়, অথচ এখন পর্যন্ত সেই চুক্তি অনুযায়ী কোন পদক্ষেপ নেয়নি তাপ বিদুৎ কতৃপক্ষ। এই কারনে তারা আবারো আন্দোলনে নেমেছে। আগামী ২৬ সেপ্টেম্বরের মধ্যে তাদেরকে নিয়োগ প্রদান না করা হলে রাজপথ রেলপথ  অবরোধসহ  কঠোর কর্মসুচি ঘষোনা করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান,বাংলাদেশ ট্রেড ইউনিয়ান (টিইউসি) ফুলবাড়ী উপজেলা শাখার সাধারন সম্পাদক নুর আলম, শ্রমিক নেতা  মাজেদুর রহমান, জিন্নাহ, মোরশেদ আলম, শাহাজাহান কবির ও দুলু।

পুরোনো সংবাদ

দিনাজপুর 223290171942082440

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item