ফুলবাড়ী বেসিক সংস্থাকে সিএলসি’র দায়িত্ব প্রদান

মেহেদী হাসান উজ্জল ,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ী এরিয়ায় ইউনিক-২ প্রকল্পের মেয়াদান্তে সিএলসি পরিচালনার দায়িত্ব অর্পন বিষয়ক সভা নবাবগঞ্জ উপজেলার পুঠিমারা  ইউনিয়ানের প্রাণকৃষ্ণপুর, গ্রামে অনুষ্ঠিত।

গত শুক্রবার বিকেলে ফুলবাড়ী এরিয়া ম্যানেজার মোকলেস উদ্দীন ইউরোপিয়ান ইউনিয়নের পক্ষে ঢাকা আহ্ছানিয়া মিশন কর্তৃক বাস্তবায়িত এই শিক্ষা প্রকল্পটি বেসিক সংস্থার নির্বাহী পরিচালক মিঃ শ্যামল চন্দ্র সরকার কে এল আর সি এর এসেট আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।

জবা এল আর সি ওহাব মন্ডল এর সভাপতিত্বে,বক্তব্য রাখেন ফুলবাড়ী এরিয়া ম্যানেজার মোকলেস উদ্দীন। তিনি বলেন ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে ও ঢাকা আহ্ছানিয়া মিশন কর্তৃক বাস্তবায়িত ৬ বছর ১০ মাস মেয়াদী শিক্ষা প্রকল্পটির মেয়াদ আগামী ৩০ সেপ্টম্বর শেষ হতে যাচ্ছে, এ অবস্থায় শিক্ষা প্রোগ্রামটি চালু রাখার স্বার্থে আমরা ঢাকা আহ্ছানিয়া মিশন বেসিক সংস্থাকে অত্র ফুলবাড়ী এরিয়ার সিএলসি গুলি পরিচালনার দায়িত্ব অর্পন করছি।

আমরা শুধু মাত্র বেসিক সংস্থায় এল আর সি এর এসেট হস্তান্তর করছি। আমরা মনে করি তারা স্থানীয় মানব সম্পদকে কাজে লাগিয়ে শিক্ষা কেন্দ্র গুলি পরিচালনা করতে পারবে। এ বিষয়ে ঢাকা আহ্ছানিয়া মিশন কোন আর্থিক সহযোগিতা করবে না। ফুলবাড়ী এরিয়ায় ২৪ টি এল আর সি এর দায়িত্ব আমরা বেসিক সংস্থায় প্রদান করছি। দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে সিএলসিএর সকল শিক্ষিকা বৃন্দ, এল আর সি এর সভাপতি ও ঢাকা আহ্ছানিয়া মিশন এর  নিজ নিজ পক্ষে স্বাক্ষর করেন অপর দিকে দায়িত্ব গ্রহণ করেন বেসিক সংস্থার নির্বাহী পরিচালক মিঃ শ্যামল চন্দ্র সরকার।
তিনি বলেন বেসিক সংস্থা গত ১২বছর ধরে কোন দাতা সংস্থার আর্থিক সহযোগিতা ছাড়া শিক্ষা কার্যক্রম দিনাজপুর জেলার সাত টি উপজেলায় পরিচালনা করছে এবং অনেক দিনের অনেক অভিজ্ঞতা রয়েছে এর কিছুটা শেয়ার করেন এবং তাদের হতাশ না হবার কথা জানান। উপস্থিত সকলে  বেসিক সংস্থার সাথে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন এবং যে যার নির্দেশনা  ও শর্তানুযায়ী চুক্তিবদ্ধ হন। অনুষ্ঠানে  প্রকল্পের ইউএস মিঃ কমল হাসদা ও বেসিক সংস্থার বিরামপুর এরিয়ার সুপারভাইজার উদয় কুমার রায় সহ এলাকার গণ্য মান্য ব্যক্তি বর্গ ও সুধিজন উপস্থিত ছিলেন।    

পুরোনো সংবাদ

দিনাজপুর 766070484571879933

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item