ডিমলায় বসতভিটা দখলের চেষ্টায় প্রতিমা ভাংচুর অগ্নিসংযোগ

বিশেষ প্রতিনিধি ৭ সেপ্টেম্বর॥
হরিজন সম্প্রদায়ের এক পরিবারের বসতভিটা দখলের চেস্টায় হামলা চালিয়েছে প্রতিপক্ষ। হামলায় হীরালাল ভুঁইমালী (১৪) নামের এক কিশোরকে কুপিয়ে গুরুত্বর জখম, তাদের বসতবাড়ির রাধা কৃষ্ণের প্রতিমা ভাংচুর করে মন্দিরে অগ্নি সংযোগ করা হয়। খবর পেয়ে পুলিশ ও এলাকাবাসী ছুটে এলে হামলাকারীরা পালিয়ে যায়।
আজ শুক্রবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে নীলফামারীর ডিমলা উপজেলা সদরের বাবুরহাট গ্রামের শিব মন্দির পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহত কিশোরকে ডিমলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এলাকাবাসী জানায় উপজেলার খগাখড়িবাড়ী ইউনিয়নের বন্দর খড়িবাড়ী গ্রামের মৃত তমদ্দিনের ছেলে আতাউর রহমান(৪৫) ও ডিমলা সদরের বাবুরহাট গ্রামের মৃত চাটি মামুদের ছেলে মহুবার রহমান(৫০) ২০/২৫জন এই হামলা চালায়।
জানা যায়, গ্রামের মৃত নারায়ন ভুঁইমালীর দুই স্ত্রীর ৭ সন্তান রয়েছে। মৃত্যুকালে নারায়ন ভুঁইমালী বসভিটার বাবুরহাট মৌজার ৪০১ খতিয়ানে ৯৩৯ দাগে ৮৫ শতক জমি রেখে যায়। যা পরবর্তিতে ৭ ভাই বন্ঠন করে নেয়। এতে মৃত নারায়ন ভুঁইমালীর দ্বিতীয় স্ত্রী বাসন্তী ভুইমালী (৪৫) তার নাবালক ছেলে হীরালাল ভুঁইমালীর নামে ১৯৮০ সালের নতুন রের্কড অনুযায়ী ওই জমির মধ্যে ১৮ শতক একক নামীয় অংশে পায়। যার খতিয়ান নম্বর ৬৯৩।
মৃত নারায়ন ভুঁইমালীর বড় ছেলে কৈলাশ ভুঁইমারী বলেন, প্রতিপক্ষ আতাউর রহমান ও মহুবার রহমান আমার নাবালক ছোট ভাই হীরালাল ভুঁইমালীর অংশের ১৮ শতক জমির মধ্যে ১১ শতক জমির জাল দলিল সৃস্টি করে ওই জমি দখলে হামলা চালায়। বাধা দিতে গেলে হামলাকারীরা  ছোটভাই  ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুত্বর জখম করে। এ সময় ওই বাড়ির পারিবারিক পুজা মন্ডপের রাধা কৃষ্ণের প্রতিমা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটায়। আহত হীরালাল ভুঁইমালীকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ডিমলা থানার ওসি মফিজ উদ্দিন শেখ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে হামলাকারীদের সেখানে পাওয়া যায়নি। ক্ষতিগ্রস্থ পরিবারটি মামলা দিয়েছে। আসামীদের গ্রেফতারের চেস্টা চলছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 326235225132618646

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item